October 25, 2024 - 5:32 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিনোদনজেনারেল ওসমানীর লুকে অমিত হাসান

জেনারেল ওসমানীর লুকে অমিত হাসান

spot_img

বিনোদন ডেস্ক : মহান মুক্তিযুদ্ধে ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’। আর এ সিনেমাতেই স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধের সর্বাধিনায়ক জেনারেল মুহাম্মদ আতাউল গণি (এম এ জি) ওসমানী চরিত্রে পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা অমিত হাসান।

সোমবার (৮ জানুয়ারি) অমিত হাসান নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন।

পোস্ট করা ছবিতে অমিত হাসানকে দেখা যায় এম এ জি ওসমানী চরিত্রে। ক্যাপশনে তিনি লেখেন, ‘ছবি: অপারেশন জ্যাকপট। চরিত্র: এম এ জি ওসমানী।’

এম এ জি ওসমানীর লুকের বেশ কয়েকটি ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন অভিনেতা।

এফডিসিতে শুরু হয়েছে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং। ইতোমধ্যে সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন এ অভিনেতা।

এ বিষয়ে অমিত হাসান বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় নৌ-কমান্ডো বাহিনীর প্রথম অভিযান নিয়ে নির্মিত হচ্ছে ‘অপারেশন জ্যাকপট’। সব রকমের প্রস্তুতি নিয়ে শুটিং শুরু করেছি।

সিনেমাটি নিয়ে আশাবাদী অমিত বলেন, বিগ বাজেটের এই সিনেমাটিতে দেশের সব জনপ্রিয় অভিনয়শিল্পী অভিনয় করবেন। ইতোমধ্যে অনেকে চুক্তিবদ্ধ হয়েছেন। সিনেমাটি বড় বাজেটের, অ্যারেঞ্জমেন্ট বড় এবং গল্পের প্রেক্ষাপটও একইবারে ভিন্ন। কমার্শিয়াল সিনেমায় যেমন অ্যাকশন থাকে তেমনি এই সিনেমাটি যেহেতু একটি অভিযানের প্রেক্ষাপট সেহেতু এই সিনেমাটিতেও গল্প-অ্যাকশন থাকবে কমার্শিয়াল সিনেমার মতোই। তাই আশাবাদী দর্শকরা সিনেমাটি ভালোভাবেই গ্রহণ করবেন।

‘অপারেশন জ্যাকপট’-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। এ ছাড়া আরও রয়েছেন রিয়াজ আহমেদ, বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক, নিরব হোসেন, মামনুন হাসান ইমন, আব্দুন নূর সজল, জিয়াউল রোশান ও জয় চৌধুরী।

যৌথভাবে ছবিটি পরিচালনা করছেন ঢাকার দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব কুমার।

সিনেমাটি তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে কিবরিয়া ফিল্মস নামে একটি প্রতিষ্ঠান। প্রযোজক হিসেবে রয়েছেন অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী।

জানা গেছে, ‘অপারেশন জ্যাকপট’ সিনেমাটির শুটিং হবে ৭০ দিন। ফেব্রুয়ারিতেই শুটিং শেষ করতে চান নির্মাতা। সব ঠিক থাকলে আগামী বছর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সিনেমাটি মুক্তি পাবে।

উল্লেখ্য, ১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনী নিয়ে নির্মিত হবে বিশাল বাজেটের ‘অপারেশন জ্যাকপট’ সিনেমা। ২১ কোটি টাকার বাজেটে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এ ইতিহাস।

সিনেমাটিতে তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। যার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং যোদ্ধাদের অপারেশন সারা বিশ্বের গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিশ্ববাসী জানতে পারে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের যুদ্ধ চলছে। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।

আরও পড়ুন:

ভারতের ‘ওঙ্কার সিং কাটকার’ ওমর সানী

বিমান দুর্ঘটনায় দুই মেয়েসহ হলিউড অভিনেতার মৃত্যু

রাজউকের ১০ কাঠার প্লট পেলেন আরিফিন শুভ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...