October 8, 2024 - 5:28 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়প্রার্থিতা ফিরে পেলেন এনামুল হক

প্রার্থিতা ফিরে পেলেন এনামুল হক

spot_img

নিজস্ব প্রতিবেদক: ঋণখেলাপির অভিযোগে হাইকোর্টে বাতিল হওয়া যশোর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হকের প্রার্থিতা ফিরে পেয়েছেন। আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম তাকে বৈধ ঘোষণা করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়ার নির্দেশ দেন।

এনামুল হকের আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হাইকোর্টে রিট খারিজের বিরুদ্ধে তারা লিভ টু আপিল করেন। সেখানে প্রার্থিতা ফিরে পান এনামুল হক বাবুল।

এর আগে গতকাল সোমবার (১৮ ডিসেম্বর) প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বৈধতা নিয়ে যশোর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী এনামুল হকের করা রিট সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক, সঙ্গে ছিলেন আইনজীবী এম হারুনুর রশীদ খান।

খোঁজ নিয়ে জানা গেছে, যশোর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন একই আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল। তিনি এনামুলের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ তোলেন।

আপিলের শুনানি শেষে ১৩ ডিসেম্বর এনামুল হকের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। এ সিদ্ধান্তের বৈধতা নিয়ে ও প্রার্থিতা ফিরে পেতে ১৭ ডিসেম্বর এনামুল হক রিট করেন। শুনানিতে ওই রিট খারিজ করে দেন উচ্চ আদালত।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ