October 8, 2024 - 1:27 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

spot_img

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ ও বাম দলগুলোর ডাকা আধা বেলা হরতালে ঢাকাসহ সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, ঢাকা ও আশপাশের জেলায় ৩২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৯৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। সর্বমোট ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর থেকে দফায় দফায় অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত ও তাদের সাথে থাকা সমমনা দলগুলো। এরই মধ্যে গতকাল (বুধবার) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তা প্রত্যাখ্যান করে আজ (বৃহস্পতিবার) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ। এছাড়া একই ইস্যুতে আধাবেলার হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

একইভাবে নতুন কোন কর্মসূচি ঘোষণা না করলেও বিএনপি এই তফসিল প্রত্যাখান করেছে। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশের অচলাবস্থার দায়ভার সরকার ও কমিশনকেই নিতে হবে। বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে উপেক্ষা করে যে তফসিল ঘোষণা করা হয়েছে, তা বিএনপি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকবে এবং দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে, তা বিশ্বাস করা যায় না। কোনোমতেই এ নির্বাচন করতে দেয়া হবে না।

আরও পড়ুন:

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা, ভোট ৭ জানুয়ারি

জাতির উদ্দেশে দেয়া প্রধান নির্বাচন কমিশনারের পূর্ণ ভাষণ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ