October 6, 2024 - 9:27 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিনোদনকাজী নজরুল ইসলামের নাতি অনির্বাণ মারা গেছেন

কাজী নজরুল ইসলামের নাতি অনির্বাণ মারা গেছেন

spot_img

বিনোদন ডেস্ক : জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতি কাজী অনির্বাণ মারা গেছেন। বুধবার (৩ অক্টোবর) হৃদরোগে আক্রান্ত হয়ে সুইজারল্যান্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি কবির কনিষ্ঠতম পুত্র কাজী অনিরুদ্ধর বড় ছেলে।

কাজী অনির্বাণের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কবির বড় ছেলে কাজী সব্যসাচীর কন্যা ও নজরুল সংগীত শিল্পী খিলখিল কাজী। তিনি জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আপনারা সবাই প্রার্থনা করবেন।

তিনি আরও জানান, কাজী অনির্বাণের মৃতদেহ কলকাতায় সমাহিত করা হবে। কাজী অনির্বাণ পেশায় ছিলেন একজন চিত্রশিল্পী। কাজী নজরুল ইসলাম জীবিত থাকতেই তার বাবা কাজী অনিরুদ্ধ ১৯৭৪ সালের ২২ ফেব্রুয়ারি মারা যান। কাজী অনিরুদ্ধ ছিলেন পশ্চিমবঙ্গের বিখ্যাত সংগীতশিল্পী ও ডাকসাইটে গিটারিস্ট। ভাইকে শেষবার দেখতে কলকাতার উদ্দেশে রওনা দিচ্ছেন তিনি।

বাবার সৃষ্ট অমর সুর সম্পদ সংরক্ষণের কাজে অনিরুদ্ধ নিজেকে নিয়োজিত রাখতেন কাজী অনির্বাণ। কাজী অনিরুদ্ধর স্ত্রী হলেন কল্যাণী কাজী যিনি একজন লেখক ও সংগীতশিল্পী। কাজী অনিরুদ্ধ ও কল্যাণী কাজীর তিন সন্তান, বড় ছেলেই হলেন কাজী অনির্বাণ ও ছোট ছেলে কাজী অরিন্দম এবং ছোট মেয়ে কাজী অনিন্দিতা। জানা গেছে, কাজী অনির্বাণ স্ত্রীসহ কিছুদিন আগে সুইজারল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন।

আরও পড়ুন:

নতুন রাজনৈতিক দল গঠন করলেন সোহেল রানা

বিপিএলে নিজের টিমের নাম ঘোষণা করলেন শাকিব খান

অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘বলী’

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ