September 19, 2024 - 6:37 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাপ্রবাসীরা ঘোষণা করল বাংলাদেশের নারী বিশ্বকাপের দল

প্রবাসীরা ঘোষণা করল বাংলাদেশের নারী বিশ্বকাপের দল

spot_img

স্পোর্টস ডেস্ক: আগামী মাসের ৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে নারী-টোয়েন্টি বিশ্বকাপের নতুন আসর। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত দেশের বাইরে থাকা প্রবাসীদের দিয়ে বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে তারা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নিজেদের সোশ্যাল প্লাটফর্মের মাধ্যমে বিশ্বকাপের দল ঘোষণা করে বাংলাদেশ।

অবশ্য এবার এক অভিনব পদ্ধতিতে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। নিজেদের ফেসবুক পেজে আজ দুপুরে একটি ভিডিও পোস্ট করে বিসিবি। যেখানে বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করেন প্রবাসী বাঙালিরা। কানাডা, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, সুইডেনসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীরা নিগার-জাহানারাদের শুভেচ্ছা জানিয়ে দল ঘোষণা করেন।

ভিডিও বার্তার শেষে শুভকামনা জানান বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। যথারীতি টুর্নামেন্টে নেতৃত্ব দেবেন নিগার সুলতানা জ্যোতি। আছেন নাহিদা-জাহানারাদের মতো অভিজ্ঞরাও।

আগামী ৩ অক্টোবর বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। ভেন্যুর পাশাপাশি সূচিতেও একটি পরিবর্তন এনেছে আইসিসি। ৫ অক্টোবর বাংলাদেশ-ইংল্যান্ডের ম্যাচ হওয়ার কথা ছিল বিকাল ৪টায়। সেটা পরিবর্তন হয়ে মাঠে গড়াবে রাত ৮টায়। আর একই দিনে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার লড়াই রাত ৮টার বদলে হবে বিকাল ৪টায়। দুটি ম্যাচই হবে শারজাহতে। দুবাই ও শারজাহতে হবে পুরো টুর্নামেন্ট। ১৫ অক্টোবর শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এরপর ১৭ ও ১৮ অক্টোবর মাঠে গড়াবে দুই সেমিফাইনাল। আর ২০ অক্টোবর হবে ফাইনাল।

বাংলাদেশ স্কোয়াড : নিগার সুলতানা জৌতি (অধিনায়ক), মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সাথী রানী, মুরশিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম,দিলারা আক্তার, তাজ নেহার ও রাবেয়া খান।

ঘরের মাঠে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু রাজনৈতিক পট পরিবর্তের মাধ্যমে জ্যোতি-রাবেয়াদের সেই স্বপ্ন ভেঙ্গে গেছে। বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ৩ অক্টোবর পর্দা উঠবে এই মেগা আসরের।

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন-

https://fb.watch/uGfdOB_Ucz

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ