September 19, 2024 - 6:39 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতঅরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে মামলা

অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে মামলা

spot_img

বিনোদন প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে রুহুল আমিন নামে এক শিক্ষার্থীকে গুলি করায় অভিনেত্রী অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে আহত রুহুল (৩৯) আমিন নিজেই বাদী হয়ে সোনারগাঁ থানায় এই মামলা করেন। ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন রুহুল আমিন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন।

মামলায় উল্লেখ করা হয়, গত ২০ জুলাই সোনারগাঁ উপজেলার কাচঁপুর সেনপাড়া এলাকায় সিনহা গার্মেন্টসের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বিকেল ৫টার দিকে উল্লেখিত আসামিদের নির্দেশে অন্যান্য আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে ককটেল বিস্ফোরণ করে। এ সময় তাকে মারধরসহ গুলি করে হত্যাচেষ্টা করা হয়। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হন তিনি। বর্তমানে পঙ্গুত্ব বরণ করে চিকিৎসাধীন আছেন।

জানা যায়, এ মামলায় আরও আসামী করা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা, শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক ডিবি প্রধান মো. হারুন অর রশিদ, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ ১৭৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে এই মামলায়।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ