September 21, 2024 - 2:40 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশমসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের ১ নং ওয়ার্ডে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই পাড়ার মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই পাড়ার লোকজন রাস্তায় নেমে এসে ইটপাটকেল ছুঁড়ে। এসময় ঘটে হামলা, ভাঙচুর ও লুটপাটের মতো ঘটনা। এঘটনায় অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে ১ নং ওয়ার্ডের সমিতিপাড়া এবং কুতুবদিয়াপাড়ার মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। সারাদিন চলে দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় আগুন দেওয়া হয় রাস্তায়, পুড়িয়ে ফেলা হয় মোটরসাইকেল, লুট করা হয় দোকানপাট।

পরে সন্ধ্যার দিকে সেনাবাহিনী, র‍্যাব এবং পুলিশের যৌথ অভিযানে পরিস্থিতি শান্ত করে। এসময় রামু সেনানিবাসের ৯ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল তানভীর হোসেন এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানান সকলকে। তিনি বলেন, যারা অন্যায়ের সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনভাবেই এলাকার শান্তিশৃঙ্খলা বিনষ্ট করা যাবে না।

এর আগে সমিতিপাড়া এবং কুতুবদিয়াপাড়ার লোকজন একে অপরকে অভিযোগ করে বক্তব্য দিতে থাকেন। সমিতিপাড়ার লোকজনের অভিযোগ, কুতুবদিয়াপাড়ার হাজার হাজার লোকজন সমিতিপাড়ার লোকজনের উপর সশস্ত্র হামলা চালিয়েছে। দোকানপাট লুট করেছে। অনেককে মারধর করেছে।

অন্যদিকে পাল্টা অভিযোগ কুতুবদিয়াপাড়ার লোকজনের। তারা জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে অবৈধ বসবাসরত রোহিঙ্গাসহ তারা সমিতিপাড়ার লোকজনের সাথে অন্যায় করেছে। মারধর করেছে। অনেকেই গুরুতর আহত হয়েছে তাদেরকে রাস্তা দিয়ে হাসপাতালে নিয়ে যেতে দেয়নি। পরে ট্রলারে করে নদীপথে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ