October 7, 2024 - 1:19 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশহরিরামপুরে অভিযানে জব্দ পোনা মাছ মাদ্রাসা-এতিমখানায়

হরিরামপুরে অভিযানে জব্দ পোনা মাছ মাদ্রাসা-এতিমখানায়

spot_img

সাইফুল ইসলাম তানভীর, মানিকগঞ্জ প্রতিনিধি: দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অভিযানে মানিকগঞ্জের হরিরামপুরে পোনা মাছ ধরা ও বিক্রি বন্ধে উপজেলা মৎস্য অধিদপ্তর অভিযান চালিয়ে জব্দকৃত পোনা মাছ বিতরণ করেছেন মাদ্রাসা ও এতিমখানায়। এ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে উপজেলার ঝিটকা বাজারে এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য কর্মকর্তা জানতে পারেন যে, উপজেলার ঝিটকা মাছ বাজারে দেশীয় প্রজাতির পোনা মাছ বিক্রি হচ্ছে। পরে সেখানে ক্ষেত্র সহকারী মোস্তাফিজুর রহমান সুমন ও হরিরামপুর থানা পুলিশ সহযোগীতায় অভিযান পরিচালনা করে ১ মন রুই জাতীয় পোনা মাছ জব্দ করে। জব্দকৃত মাছগুলো উপজেলার মানিকনগর এতিমখানা ও মাদ্রাসা এবং গোয়ালবাগ এতিমখানা ও মাদ্রাসায় দিয়ে দেয়া হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম বলেন, বর্তমান বাজারে রুই জাতীয় পোনা মাছ বেশি উঠছে। দেশের পরিস্থিতি বিবেচনা করে আমাদের সবকিছু মেইন্টেন করেই চলতে হয়। পোনা মাছ রক্ষায় নিয়মিত সবাইকে সতর্ক করা হয়েছে। কিন্তু তারা সংশোধন না হওয়াতে আজকে আমরা অ্যাকশনে গেলাম। আপাতত আমরা এখনো কাউকে জেল, জরিমানা করিনি। তাদের আবারও সতর্ক করা হয়েছে। যদি তারা সংশোধন না হয় তাহলে আমরা আরও জড়ালো পদক্ষেপ গ্রহণ করব।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ