October 7, 2024 - 1:17 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যদ্রুত গভর্নর ও বিএসইসির চেয়ারম্যান নিয়োগ : অর্থ উপদেষ্টা

দ্রুত গভর্নর ও বিএসইসির চেয়ারম্যান নিয়োগ : অর্থ উপদেষ্টা

spot_img

কর্পোরট সংবাদ ডেস্ক: দ্রুত বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, গভর্নর নিয়োগে আমরা ওপেনলি বলব না। ইমিডিয়েটলি সিদ্ধান্ত নেব। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগের ক্ষেত্রেও ইমিডিয়েট পদক্ষেপ নেওয়া হবে।

আজ রোববার (১১ আগস্ট) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

ইসলামী ব্যাংক দখল নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন- আমি বলছি কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব, যে-ই হোক।

অর্থ উপদেষ্টা আরো বলেন, আমি তো এককালে ম্যাজিস্ট্রেট ছিলাম। ধরপাকড় তো কম করিনি আমরা। যে করেছে তাকে ধরব। তারপরও কে করেছে না করেছে, নো বডি ইজ অ্যালাউড।

এটিএম বুথে টাকা পাওয়া যাচ্ছে না। সাংবাদিকরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, টাকা নেই বিষয়টি কিন্তু তা না। এটা করা হয়েছে রিসেন্টলি সিচুয়েশনটা খুবই ইয়ে ছিল, টাকা নিয়ে চলে যাবে। এটিএম বুথে তো ঝামেলা নেই।

কর্মকর্তাদের উদ্দেশে কী বার্তা দিলেন? সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, কর্মকর্তাদের বলেছি আপনারা নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য ইতিবাচক কাজ করবেন। কোনো কিছু ফেলে রাখবেন না, বাস্তবায়ন করবেন।
আর স্বচ্ছতা ও জবাবদিহিতা রাখতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ