October 7, 2024 - 3:26 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআন্তর্জাতিককানেকটিকাটে আরও একটি বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্ভোধন করলেন ষ্টেট সিনেটর

কানেকটিকাটে আরও একটি বাংলাদেশি প্রতিষ্ঠান উদ্ভোধন করলেন ষ্টেট সিনেটর

spot_img

ইমা এলিস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীর নতুন ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করলেন ষ্টেট সিনেটরসহ মার্কিন প্রতিনিধিরা। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে বাংলাদেশি মালিকানাধীন মীর সাব্বির আহমেদের নতুন ব্যবসা প্রতিষ্ঠান সোনিক-সেভেন ইলেভেন উদ্বোধন করেন কানেকটিকাটের ষ্টেট সিনেটর জুলি কুশনার। ষ্টেট রিপ্রেজেন্টেটিভ মিশাল কুক ও টোরিংটন মেয়র এলিনর কার্বন এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশির ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধনকালে স্টেট সিনেটর জুলি কুশনার বলেন, বাংলাদেশি মালিকানাধীন এ ধরনের একটি ব্যবসা উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। টোরিংটন সেভেন ইলেভেন উদ্ভোধন করতে এসে স্কুল জীবনের কথা মনে পড়ে গেল। স্কুলের দুপুরের খাবারের সময় পার্শ্ববর্তী সেভেন ইলেভেন দল বেধে ছুটে যেতাম। সেখানে গিয়ে নানা ধরনের খাবার কিনে খেতাম। আজকে এই শহরে ২৪ ঘন্টার জন্য এ দোকান উদ্বোধন করতে পেরে নিজেকেই ধন্য মনে করছি। তিনি বলেন আমার সাথে স্টেটের আরও অনেক কর্মকর্তারাই উপস্থিত আছেন। আগামীতে প্রবাসীরা এ ধরনের ব্যবসার সম্প্রসারন বৃদ্ধি করে এ অঙ্গরাজ্যের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করেবেন বলে তিনি আশা প্রকাশ করেন। কানেকটিকাটে বাংলাদেশিদের যে কোন সমস্যা দেখা দিলে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও প্রবাসীদের জানান সিনেটর জুলি কুশনার।

সোনিক-সেভেন ইলেভেনের কর্ণধার মীর সাব্বির আহমেদ বলেন, এএনজি পেট্রোলিয়াম দ্বারা সরবরাহকৃত সুনোকো গ্যাসসহ এটি একটি দ্বিতীয় ভ্রমণ প্লাজা। এর আগে ২০২০ সালে মিলফোর্ড স্টেট অফ দ্য আর্ট ৬ হাজার ৫শত বর্গফুট ব্র্যান্ডের নতুন ভবনে প্রথম প্লাজা চালু করা হয়। কানেকটিকাটে একমাত্র বাংলাদেশি মালিকানাধীন গ্যাস ডিস্ট্রিবিউটর এবং চার্জ পয়েন্ট ইভি চার্জিং স্টেশন ও ড্রাইভ থ্রু সোনিক-সেভেন ইলেভেন সব এক জায়গায়।

তিনি বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠান যেমন বাড়ছে ঠিক তেমনি এখানে প্রচুর সংখ্যক বাংলাদেশিও কর্মসংস্থান হচ্ছে। প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পেরে নিজেই আনন্দিত বোধ করছি।

সাব্বির উল্লেখ করেন, ২০২০ সালে যুক্তরাষ্ট্রে করোনা মহামারিতে যখন প্রতিদিনেই হাজার হাজার মানুষ চাকুরি হারাচ্ছিলেন ঠিক তখনই নিজের ব্যবসা প্রতিষ্ঠানে নতুন ৬০টি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছিলাম ‘রুট সেভেন ট্রাভেল প্লাজা’ নামের অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠানে। এ বিষয়টি মুলধারার রাজনীতিবিদদের নজর কেড়েছে। ফলে তার আমন্ত্রণে মার্কিন সিনেটর (কানেকটিকাট) রিচার্ড ব্লুমেন্থাল প্রতিষ্ঠানের উদ্বোধন করতে সম্মত হয়েছেন।

আগামীতে অন্যান্য শহরেও পর্যাক্রমে একই ধরণের ব্যবসা প্রতিষ্ঠান চালু করা হবে। এসব প্রতিষ্ঠানে ব্যাপক সংখ্যক কর্মসংস্থানের সুযোগ হবে বলে উল্লেখ করেন মীর সাব্বির। মীর সাব্বির আহমেদ ও তার স্ত্রী নাজিয়া আহমেদ নিশি কানেকটিকাটের প্রথম বাংলাদেশি ব্যবসায়ী হিসেবে সোনিক রেস্টুরেন্ট ব্যবসার পরিচালনা করার জন্য ফ্র্যাঞ্চাইজের দায়িত্ব পেয়েছেন বলে জানান তিনি। মীর সাব্বির ২০১৯ সালে কানেকটিকাটের নিউ মিলফোর্ডের ইকোনোমিক ডেভেলপমেন্টের কর্পোরেশনের পরিচালনা পরিষদের সদস্য নির্বাচিত হন। সাম্প্রতি তিনি ন্যাশনাল আয়রন ব্যাংকের বোর্ড অব ডিরেক্টর হিসেবেও যোগ দিয়েছেন।

মার্কিন সিনেটর (কানেকটিকাট) রিচার্ড ব্লুমেন্থালের প্রতিনিধি, ইউএস কংগ্রেসওমেন জাহানা হায়েস, মার্কিন সিনেটর (কানেকটিকাট) খ্রিস মার্ফির প্রতিনিধি ট্রেভন ডায়াস, সেভেন ইলেভেন এরিয়া লিডার কর্ট ওয়েসবার্গার, ফর্বেস ইলেমেন্টারি স্কুলের সুপারিন্টেন্ড মাইকেল উইলসন ও লরেন হাওয়ার্ড, টোরিংটন পুলিশ চিফ উইলিয়াম বাল্ডিন, সিটি ক্লার্ক ক্যারোল এন্ড্রারসন, সিটি প্লানার জেরেমি লেইফার্ট, সিটি ইঞ্জিনিয়ার পল কুন্ডিজ, ডাইরেক্টর অব ইকনোমিক ডেভলোপার উইলিয়াম ওয়ালেন্স উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে মার্কিন প্রতিনিধিরা পৃথক পৃথকভাবে সাইটেশন তুলে দেন কর্ণধার মীর সাব্বির আহমেদ ও তার স্ত্রী নাজিয়া আহমেদ নিশির হাতে। অনুষ্ঠানে সমাপনি বক্তব্য দেন সোনিক-সেভেন ইলেভেনের কর্ণধার মীর সাব্বির আহমেদের স্ত্রী নাজিয়া আহমেদ নিশি। প্রচুর সংখক প্রবাসী বাংলাদেশিরাও সেখানে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ