October 7, 2024 - 3:28 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যসিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ মৎস্যচাষী হলেন শবনম খন্দকার

সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ মৎস্যচাষী হলেন শবনম খন্দকার

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ মৎস্যচাষী হিসেবে চলনবিল অধ্যুষিত তাড়াশের মো. শবনম খন্দকার বাবু নামের এক মৎস্যচাষীকে পুরস্কার প্রদান করা হয়েছে।’

শবনম খন্দকার বাবু তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের মাটিয়ামালিপাড়া গ্রামের মৃত হায়দার আলীর ছেলে।

গত বুধবার (৩১ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন-২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তাঁকে পুরস্কার তুলে দেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী।

এ সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুল রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড. কেএম হোসেন আলী হাসান প্রমূখ।

জানা গেছে, ২০০৪ সালে মাত্র দুই একর জলাশয়ে মাছ চাষ শুরু করে এখন তিনি ১৫০ একর জলাশয়ে মাছ চাষ প্রকল্প গড়ে তুলেছেন। মৎস্য উৎপাদনে সেরা হয়েছেন উপজেলা ও জেলাপর্যায়ে। তার দেখাদেখি এখন অনেকেই মাছ চাষে ঝুঁকছেন। কঠোর পরিশ্রমী হওয়ায় তিনি জেলার একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ব্যবসার পাশাপাশি জড়িত রয়েছেন রাজনীতি ও সমাজসেবায়। তার প্রকল্পে গেলে চোখ জুড়িয়ে যায়। প্রকল্প এলাকায় কলার বাগান ও সবজি চাষ সবার নজর কাড়ে। মাত্র ৫ লাখ টাকা পুঁজি দিয়ে শুরু করে এখন তিনি সফল মৎস্যচাষী। এর আগে তিনি ২০১৯ সালে জেলা ও ২০২১ সালে তাড়াশ উপজেলা সেরা মৎস্য উৎপাদনকারীর পুরস্কার অর্জন করেছেন।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা মৎস্য কর্মকর্তা মশগুল আজাদ বলেন, শবনম খন্দকার বাবু একজন সফল মৎস্য চাষি। তিনি উপজেলা ও জেলাপর্যায়ে শ্রেষ্ঠ মৎস্যচাষির পুরস্কার পেয়েছেন। তাঁর দেখাদেখি অনেক বেকার যুবক এই পেশায় আসছেন। আমরা উপজেলা মৎস্য অফিস থেকে সাধ্যমত সহযোগিতা করে আসছি।’

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ