October 25, 2024 - 7:31 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিনোদনগানের অ্যালবাম নিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

গানের অ্যালবাম নিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

spot_img

বিনোদন ডেস্ক : রাজ্যের দায়-দায়িত্ব সামলানোর পাশাপাশি সাহিত্য ও সঙ্গীত শিল্পে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশেষ আগ্রহ রয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। মুখ্যমন্ত্রীর লেখা অসংখ্য বই বেশ জনপ্রিয় এমনকী বেস্ট সেলারের তকমাও পেয়েছে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানও বেশ জনপ্রিয়।

সম্প্রতি দুটি ধারাবাহিকের গান লেখা ও সুর দেওয়ার জন্য তাঁকে টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের বিশেষ সম্মানও দেওয়া হয়। যদিও সেই পুরস্কার গ্রহণ করেননি মুখ্যমন্ত্রী। তবে এবার পুজোয় ফের গানের অ্যালবাম রিলিজ করবেন তিনি।

হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন। সামনেই দুর্গোৎসব। পুজোর প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। দুর্গাপুজো মানেই নতুন জামা থেকে শুরু করে নতুন গান। যদিও পুজোর অ্যালবামের রিলিজ এখন আর প্রায় হয় না বললেই চলে। তবে একসময় পুজোয় মুক্তি পেত জনপ্রিয় শিল্পীদের অ্যালবাম। এবার সেই রকমই পুজোর অ্যালবাম নিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই প্রথম নয়, আগের বছর পুজোতেও মুক্তি পেয়েছিল তাঁর অ্যালবাম। জানা যাচ্ছে, এবছরের অ্যালবামে থাকছে আটটি গান।

অ্যালবামের আটটি গানই লিখেছেন, সুর করেছেন খোদ মুখ্যমন্ত্রী। ইতোমধ্যেই ছয়টি গান রেকর্ড করা হয়ে গেছে। বাকি রয়েছে আরও দুটি গানের রেকর্ডিং। বাকি দু’টি মুখ্যমন্ত্রীর স্পেন সফরের পরই সম্পূর্ণ হতে পারে বলে নবান্ন সূত্রে খবর। তারমধ্যে একটি গান ‘হ্যাপি বার্থডে’-র বাংলা ভার্সন। জানা যাচ্ছে, কাজের মাঝেই নানা সফরের যাত্রাপথে বিমানে এই গানগুলি লিখেছেন মুখ্যমন্ত্রী। গানগুলি লিখেই তিনি সেই গানগুলো পাঠিয়ে দিতেন ইন্দ্রনীল সেনকে।

বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন শেষ হওয়ার পর মুখ্যমন্ত্রী নিজের ঘরে বসেই গানটি গুন গুন করছিলেন। সে সময়ে সামনে উপস্থিত মন্ত্রী ইন্দ্রনীল সেনকে গানটি গাইতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। ইন্দ্রনীল সেনও গানটি গেয়ে শোনান বাকিদের। ‘শুভ জন্মদিন’ গানটি তৈরি হওয়ার নেপথ্যে একটি গল্পও রয়েছে। জানা যায়, এর আগে মুখ্যমন্ত্রী স্কটল্যান্ড সফরে যাওয়ার সময় তৎকালীন মুখ্যসচিব মলয় দে’র জন্মদিন ছিল। সেই উপলক্ষ্যেই মুখ্যমন্ত্রী গানটি তৈরি করে ছিলেন।

গানটি প্রসঙ্গে মন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, “সেদিন আমি চন্দননগরে যাচ্ছিলাম। আচমকা দিদির ফোন। ভদ্রেশ্বরে কনভয় থামিয়ে সবাইকে নামিয়ে দিয়ে গাড়িতেই দিদির লেখা ও সুর দেওয়া গান রেকর্ড করি। সঙ্গে সঙ্গে স্টুডিওতে পাঠিয়ে ফাইনাল করে স্কটল‌্যান্ড পাঠিয়ে দিই।” শোনা যাচ্ছে মহালয়াতেই মুক্তি পেতে পারে এই অ্যালবাম। সূত্র-জিনিউজ।

আরও পড়ুন:

প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল ‘জওয়ান’

আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন মমতাজ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...