October 7, 2024 - 11:15 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিরাজনীতিউত্তপ্ত কক্সবাজারের রাজনীতি: রাজপথে দু’দলের মহড়া

উত্তপ্ত কক্সবাজারের রাজনীতি: রাজপথে দু’দলের মহড়া

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি’র কেন্দ্র ঘোষিত দেশব্যাপী জেলা পর্যায়ে কর্মসূচি পালন করেছে দু’দল।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনীতিতে বেড়েছে উত্তাপ। শক্তির মহড়া দেখাতে ব্যস্ত ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি।

মঙ্গলবার (১৮ জুলাই) দেশব্যাপী জেলা পর্যায়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করেছে দু’দল। তারই অংশ হিসাবে শান্তি ও উন্নয়ন সমাবেশ এবং শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ।

বিকাল ৪টার দিকে শহরের পাবলিক লাইব্রেরির শহিদ দৌলত মাঠে অনুষ্ঠিত হয় এই সমাবেশ। এ কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ বিভিন্ন উপজেলা ও ইউনিটের নেতাকর্মী অংশ নেন।

শান্তি ও উন্নয়ন সমাবেশ এবং শোভাযাত্রা করে জেলা আওয়ামী লীগ। এ সময় আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপি কক্সবাজারের বিভিন্ন উপজেলা থেকে টাকার বিনিময়ে মিছিলে লোক এনেছেন, আর আওয়ামী লীগ শুধু শহরের লোকজন দিয়ে বিএনপির সাথে খেলার হুশিয়ারি দেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা আরো বলেন, যারা গনতন্ত্রের কথা বলে জাতীয় পতাকায় আগুন দিয়েছে জেলা আওয়ামী লীগ আগামী কাল থেকে তাদের প্রতিরোধে মাঠে নামবে।

একই দিন সারাদেশের ন্যায় এক দফা এক দাবি আদায়ে পদযাত্রা করে কক্সবাজার জেলা বিএনপি। বিকেল ৩টায় সারাদেশের ন্যায় এক দফা এক দাবি আদায়ে পদযাত্রা করে কক্সবাজার জেলা বিএনপি। স্মরণীর দলীয় কার্যালয় থেকে পদযাত্রা শুরু হয়ে আধা কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করে হলিডে মোড় হয়ে মোটেল শৈবালের আগে গিয়ে শেষ হয়। ২০ মিনিটের এই পদযাত্রা কর্মসূচিতে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন উপজেলা ও ইউনিটের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

এ সময় বিএনপির নেতাকর্মী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়।

সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র দেশের প্রধান দুইদল আওয়ামী লীগ ও বিএনপি রাজপথে তাদের সক্রিয়তা বৃদ্ধি করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ