October 9, 2024 - 8:30 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদরূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন আব্দুল্লাহ আল মাহমুদ

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন আব্দুল্লাহ আল মাহমুদ

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক: অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আল মাহমুদ। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড রাজশাহী বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক পদে একই ব্যাংকের পাবনা অঞ্চলের জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে আব্দুল্লাহ আল মাহমুদ ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তাঁর কর্মজীবন শুরু করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখার ব্যবস্থাপক হিসেবে অভাবনীয় সাফল্য লাভ করেন। জোনাল ম্যানেজার হিসেবে তিনি দক্ষতার সাথে দিনাজপুর, রংপুর এবং পাবনা জোনে দায়িত্ব পালন করেন। তাঁর গতিশীল নেতৃত্বে রূপালী ব্যাংকের দীর্ঘদিনের একমাত্র লোকসানী জোন রংপুর লাভজনক জোনে পরিণত হয়।
তিনি ১৯৭৪ সালের ৪ মে পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার ময়দানদীঘী গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা আব্দুল কাদের মিঞা ছিলেন একজন গুণী শিক্ষক। চার ভাই ও সাত বোনের মধ্যে তিনি ৮ম।

তিনি ভাঙ্গুড়া ইউনিয়ন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে মাধ্যমিক এবং সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ১৯৯১ সালে উচ্চ মাধ্যমিক পাস করেন। উভয় পরীক্ষায় তিনি কৃতিত্বের সাথে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর তিনি ঢাকা কলেজ থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং সাউথইস্ট ইউনিভার্সিটি থেকে এমবিএ এবং বিওইউ থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট কোর্স সম্পন্ন করেন। এছাড়াও তিনি পেশাগত ডিগ্রী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার উভয় পর্বে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন।

তিনি বাংলাদেশের একমাত্র ব্যাংকার হিসেবে আমেরিকার নিউইয়র্ক ইনস্টিটিউট অব ফিন্যান্স থেকে ব্যাংকিং বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন। তিনি আমেরিকান ব্যাংকার্স এসোসিয়েশন এবং এশিয়ান ব্যাংকার্স এসোসিয়েশনের ফেলোশিপ অর্জন করেন। তিনি পেশাগত, ধর্মীয় ও ব্যক্তিগত কারণে আমেরিকা, ইউরোপ, সিঙ্গাপুর, সৌদি আরব, দুবাই, ইন্দোনেশিয়া ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমন করেন।

তাঁর একমাত্র পুত্র বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিউপি) অধ্যয়নরত এবং একমাত্র কন্যা খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে অধ্যয়নরত।

কর্পোরেট সংবাদ/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ