October 9, 2024 - 2:24 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যসিঙ্গেল পয়েন্ট এন্ট্রি থেকে সব বিনিয়োগ সেবা দেবে বিডা

সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি থেকে সব বিনিয়োগ সেবা দেবে বিডা

spot_img

নিজস্ব প্রতিবেদক : দেশি-বিদেশি বিনিয়োগকারীদের সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি থেকে যাবতীয় বিনিয়োগ সেবা দেবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিডার কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় এ মন্তব্য করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া।

মুখ্য সচিব বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য দেশি বিদেশি বিনিয়োগ খুবই প্রয়োজন, বিনিয়োগ বাড়লে কর্মসংস্থান বাড়বে সেই সঙ্গে পুঁজিও বাড়বে। তাই প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে আমাদের আন্তর্জাতিক মানের উন্নত বিনিয়োগ সেবা প্রদান করতে হবে। বিডায় নিবন্ধিত সকল প্রতিষ্ঠানের জন্য একটি সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি হিসাবে সকল সেবা একীভূত করে বিনিয়োগকারীদের প্রদান করবে বিডা।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স, ওয়াসা, বিদ্যুৎ, আরজেএসসিএন্ডএফ এর নেম ক্লিয়ারেন্স, ইটিনসহ যাবতীয় বিনিয়োগ সেবা বিনিয়োগকারীরা বিডা ওসএসএর মাধ্যমে পাবেন। সেক্ষেত্রে বিনিয়োগকারীকে শুধুমাত্র একবার বিডার ওএসএসে ডিজিটাল তথ্য দিলেই চলবে, বিনিয়োগকারীদের বিনিয়োগ সেবা গ্রহণের জন্য অন্য কোন প্রতিষ্ঠানে পৃথক ভাবে যাওয়া ও তথ্য প্রদানের প্রয়োজন নেই।

বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেন, বর্তমানে বিডা বিনিয়োগকারীদের ২৩টি প্রতিষ্ঠানের ৬৭টি বিনিয়োগ সেবা প্রদান করে আসছে। দ্রুত ৪৪টি প্রতিষ্ঠানের ১৫৫টি সেবা বিনিয়োগকারীদের প্রদান করা সম্ভব হবে। সেই লক্ষ্যে অন্যান্য বিনিয়োগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবা বিডা ওএসএসে একীভূত করার কাজ করে চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ