October 9, 2024 - 2:15 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যমাতারবাড়িতে ভিড়ল ৬৫ হাজার টন কয়লা নিয়ে আরও এক জাহাজ

মাতারবাড়িতে ভিড়ল ৬৫ হাজার টন কয়লা নিয়ে আরও এক জাহাজ

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: মহেশখালীর মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানি করা ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে মাতারবাড়ি সমুদ্র বন্দরে ভিড়েছে এলএমজেড এটলাস নামের আরো একটি জাহাজ।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে মাতারবাড়ি বন্দরে ভিড়ে কয়লাভর্তি এমভি এলএমজেড এটলাস নামের এই জাহাজটি। বিষয়টি নিশ্চিত করেছে বন্দর কর্তৃপক্ষ।

এ নিয়ে গত দুমাসে ৬টি জাহাজে প্রায় ৪ লাখ টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ি তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য।

মাতারবাড়ি বন্দরের প্রকল্প ব্যবস্থাপক আতাউল হাকিম সিদ্দিকী টিটিএনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মঙ্গলবার (৪ জুলাই) সকালে সাইপ্রাসের পতাকাবাহী জাহাজটি ৬৫ হাজার ২০ টন কয়লা নিয়ে বন্দরের জেটিতে পৌঁছেছে’।

এই বিষয়ে তিনি আরও জানান, ‘ইন্দোনেশিয়ার তারানহা বন্দর থেকে কয়লা নিয়ে এসেছে এই জাহাজটি। আমরা সতর্কতার সঙ্গে এটি জেটিতে নোঙর করিয়েছি। এটিতে বিদ্যুৎকেন্দ্রের জন্য ৬৫ হাজার ২০ টন কয়লা আনা হয়েছে।’

গত দুমাসে এই বন্দরে ভিড়েছে ৬টি জাহাজ। সেসব জাহাজে করে প্রায় ৪ লাখ মেট্রিক টন কয়লা আনা হয়েছে মাতারবাড়ি তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য। সকালে চট্টগ্রাম বন্দরের গভীর সাগর থেকে ২২৯ মিটার দীর্ঘ এবং সাড়ে ১২ মিটার গভীর জাহাজটিকে পাইলটিং করে মাতারবাড়ি জেটিতে নিয়ে আসা হয় বলে জানায় সূত্র। এরপর সতর্কতার সঙ্গে তা বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব জেটিতে ভেড়ানো হয়।

বন্দর কর্তৃপক্ষ জানায়, সব প্রক্রিয়া শেষে মঙ্গলবার বিকেল থেকেই কয়লা খালাস শুরু হওয়ার কথা রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ