October 9, 2024 - 6:35 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদপাটগ্রামে এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ এবং আর্থিক সাক্ষরতা কর্মসূচী” পালন

পাটগ্রামে এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ এবং আর্থিক সাক্ষরতা কর্মসূচী” পালন

spot_img

কর্পোরেট ডেস্ক: এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি লালমনিরহাটের পাটগ্রামে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে এবং আর্থিক সাক্ষরতা কার্যক্রম পরিচালনা করেছে।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলম এর সভাপতিত্বে পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুহুল আমীন বাবুল প্রধান অতিথি হিসেবে এবং এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং গুলশান শাখার ব্যবস্থাপক মোঃ জাকির আনাম বিশেষ সম্মানিত অতিথি হিসেব উপস্থিত থেকে মোট ৩০০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

এসময়, পাটগ্রাম পৌরসভা মেয়র মোঃ মোফাজ্জল হোসেন (লিপু), পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল গফ্ফার এবং এনসিসি ব্যাংক পাটগ্রাম শাখার ব্যবস্থাপক মোঃ নাজির হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুহুল আমীন বাবুল এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণ এবং আর্থিক সাক্ষরতা কর্মসূচীর এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর আহবান তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ যোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং গুলশান শাখার ব্যবস্থাপক মোঃ জাকির আনাম বলেন, দেশের কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিশেষ সিএসআর এর আওতায় দেশের বিভিন্ন অঞ্চলের কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন প্রকারের বীজ, সার ও কীটনাশক বিতরণ করছে। ভবিষ্যতে কৃষি যন্ত্রপাতিসহ আরও উন্নত প্রযুক্তির যন্ত্রাংশ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলম বলেন, এনসিসি ব্যাংক মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে এবং সারাদেশের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতের আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ