September 20, 2024 - 9:54 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমআদালতে বিচারাধীন মামলার জমিতে অবৈধ ভাবে দখল ও ভাংচুর

আদালতে বিচারাধীন মামলার জমিতে অবৈধ ভাবে দখল ও ভাংচুর

spot_img

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী সদর উপজেলাধীন লাউকাঠী ইউনিয়নের ঢেউখালী গ্রামে মৌজা ঢেউখালী, জেএল নং-৩৬, খতিয়ান নং-২৯৩, দাগ নং- ২৩৮০ জমি সম্পর্কে আদালতে বিচারাধীন থাকা অবস্থায় অবৈধ ভাবে দখল ও ভাংচুর করে বাবুল সরকারের ভোগদখলীয় বসত ঘর সংলগ্ন রান্না ঘর দখল করে নতুন বসত ঘর নির্মানের অভিযোগ উঠেছে রানী বালা সরকার, রেখা রানী ও শুধাংশু সরকারের বিরুদ্ধে।

সরজমিনে জানা যায়, বাবুল সরকার তার ভোগদখলীয় পৈত্রিক জমিতে বসত ঘর সহ অন্যান্য স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছেন। কিন্তু তার বসত বাড়ী দখলের উদ্দেশ্যে বিভিন্ন সময় বসত ঘর ও রান্না ঘর ভাংচুর করে দখলের চেষ্টা চালিয়ে আসছে। গত ১৪.৬.২৩ তারিখ সকাল আনুমানিক ৯টার সময় রানী বালা সরকার ও রেখা রানী সহ স্থানীয় লোকজন নিয়া গায়ের জোরে বাবুল সরকারের জমি জমা দখলের চেষ্টায় বসত ঘর ও রান্না ঘর ভাংচুর করে প্রায় ১০ হাজার টাকার ক্ষতি সাধন করে। বাবুল সরকার বাধা দিলে তাকে অশালিন ভাষায় গালিগালাজ করে খুন জখমের হুমকি দেয়।

এঘটনায় বাবুল সরকার বাদী হয়ে রানী বালা সরকার, রেখা রানী ও শুধাংশু সরকারকে বিবাদী করে পটুয়াখালী থানায় একটি অভিযোগ দাখিল করেন। যার সিরিয়াল নং-১৭০২/২৩।

কিন্তু বিবাদীরা তারপরও জমি ও রান্না ঘর দখলের পায়তারা করলে বাবুল সরকার বাদী হয়ে শুধাংশু সরকার ও রেখা রানীর বিরুদ্দে চলমান দেং ৪৮২/২০২২ মামলায় পটুয়াখালী সিনিয়র জজ আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করেন। কিন্তু বিবাদীরা অস্থায়ী নিষেধাজ্ঞার নোটিশ পেয়ে ক্ষিপ্ত হয়ে বিজ্ঞ আদালতে উপস্থিত না হয়ে বিভিন্ন বহিরাগত লোকজন নিয়ে ২২.৬.২৩ তারিখ সকাল আনুমানিক ১০টার সময় বাবুল সরকারের ভোগদখলীয় বসত ঘর সংলগ্ন রান্না ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে অবৈধ ভাবে দখলের উদ্দেশ্যে হামলা চালায়। এঘটনায় বাবুল সরকারের মা ছায়া রানী সরকার ও স্ত্রী লিলা রানী সরকার আহত হয়।
বাবুল সরকার আইনের কাছে এসব দখলদার ও হামলাকারীদের সুষ্ঠু বিচার দাবী করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ