October 9, 2024 - 4:24 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদবগুড়াতে এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ”

বগুড়াতে এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ”

spot_img

কর্পোরেট ডেস্ক: এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বগুড়া সদর ও সোনাতলা উপজেলার ১০০০ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

শনিবার (১৭ জুন, ২০২৩) এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ এর সভাপতিত্বে সংসদ সদস্য সাহাদারা মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বগুড়ার সোনাতলা উপজেলার প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

এসময় সোনাতলা উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক মোঃ সোহরাব আলী খান, বালুয়াহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ মন্ডল বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন।

এছাড়া, বগুড়া সদরের অনুষ্ঠানে এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ এর সভাপতিত্বে বগুড়ার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোছাঃ আফসানা ইয়াসমিন, বাংলাদেশ ব্যাংক, বগুড়া এর পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদার, টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম এবং উপ-নির্বাহী পরিচালক মোঃ সোহরাব আলী খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকের বিভিন্ন প্রকারের বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন। এসময়, অন্যানের মধ্যে এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সেক্রেটারী মোঃ মনিরুল আলম এবং সিআরএম ডিভিশন এর এসভিপি মুহাম্মদ শাহিদুল ইসলামসহ বগুড়া শাখার ব্যবস্থাপক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য সাহাদারা মান্নান এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তিনি উল্লেখ করেন, বগুড়া জেলার কৃষকরা এনসিসি ব্যাংকের এই কার্যক্রমের মাধ্যমে উপকৃত হবে এবং অত্র এলাকার কৃষকদের অর্থনৈতিক উন্নয়নে এই কার্যক্রম সহায়ক হবে। পরিশেষে, তিনি মাননীয় প্রধানমন্ত্রীর আহবান তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ যোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ ব্যাংক, বগুড়া এর পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদার কৃষি ক্ষেত্রে এনসিসি ব্যাংকের বিশেষ সিএসআর কার্যক্রমকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এই খাতে এনসিসি ব্যাংকসহ অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো আরও বেশী বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, এনসিসি ব্যাংক মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে। এছাড়া, সারাদেশের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতের আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে যা দেশের অর্থনৈতিক উন্নয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ