September 20, 2024 - 9:52 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমমৌলভীবাজারে উপবৃত্তির অর্থ নিয়ে দুর্নীতির অভিযোগ

মৌলভীবাজারে উপবৃত্তির অর্থ নিয়ে দুর্নীতির অভিযোগ

spot_img

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার জুড়ীতে হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ে উপবৃত্তি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার (১৩ জুন ) এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন একই বিদ্যালয়ের অভিভাবক ও ইউপি সদস্য ইমদাদুল ইসলাম চৌধুরী মাসুম ও অভিভাবক সদস্য মোঃ আছলম উদ্দিন।

অভিযোগ সূত্রের বরাত দিয়ে জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারও উপবৃত্তির তালিকা পাঠিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। তবে এবারের তালিকায় নিয়মবহির্ভূতভাবে হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি হাকালুকি আশ্রয় কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থীর নাম উপবৃত্তির তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এ নিয়ে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য সামছ উদ্দিন, কমিটির সদস্য মুদছির আলী ও তারেক আহমদ আজির বলেন, হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাদ দিয়ে হাকালুকি আশ্রয় কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তিতে অন্তর্ভুক্তির বিষয়ে আমরা কিছুই জানি না। সভাপতি ও প্রধান শিক্ষক একক ভাবে এ কাজ করেছেন।

অভিযোগের বিষয়ে হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুহিবুর রহমান বলেন, অভিযোগের বিষয়টি সঠিক নয়। আমরা নিয়মতান্ত্রিক ভাবেই উপবৃত্তির তালিকা পাঠিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসারে রঞ্জন চন্দ্র দে এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ