October 9, 2024 - 6:26 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশসাতক্ষীরায় হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু

সাতক্ষীরায় হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু

spot_img

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রথমবারের মতো হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা শহরের মেহেদীবাগ এলাকার মসজিদে কুবা’য় এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মসজিদে কুবা পরিচালনা কমিটির সভাপতি জিএম নুর ইসলাম’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

এ সময় উপস্থিত ছিলেন মাসজিদে কুবার উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ, সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান শামছুজ্জামান বাবু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মিল্টন, মসজিদে কুবা’র উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ মসজিদে কুবা’র ইমাম সাইফুর রহমান, পুরাতন কোর্ট মসজিদের ইমাম ফিরোজ হাসান প্রমুখ।

বয়স ভিত্তিক মাসব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতায় জেলা সাতটি উপজেলা থেকে ১২-১৭ বছর বয়সের মোট ৮৭ জন শিক্ষার্থী অংশ নেন। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী পাবেন ৫০ হাজার, দ্বিতীয় ৩০ হাজার ও তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ২০ হাজার টাকার প্রাইজমানি।

এ ছাড়া প্রথম স্থান অধিকারীসহ মোট ১০ জন বিজয়ীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরষ্কার প্রদান করা হবে। জেলা পর্যায়ের বিজয়ীরা জাতীয় ও আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ