October 9, 2024 - 12:19 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশশ্যামনগরে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে আকস্মিক ভাঙ্গন: আতঙ্কে এলাকাবাসী

শ্যামনগরে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধে আকস্মিক ভাঙ্গন: আতঙ্কে এলাকাবাসী

spot_img

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলীয় দ্বীপ ইউনিয়ন গাবুরায় হঠাৎ ভয়াবহ নদী ভাঙ্গন শুরু হয়েছে।

রবিবার (২৬ মার্চ) ভোরবেলা থেকে গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের দৃ‌ষ্টিনন্দন এলাকায় খোলপেটুয়া নদীর বেড়বাঁধে আকস্মিক ভাঙ্গন শুরু হয়। এ সময় বেড়িবাঁধের প্রায় ৫০০ মিটারের বেশি জায়গা নদীতে বিলিন হয়ে যায়। এতে আতঙ্কে রয়েছে এলাকাবাসী।

গাবুরার সোরার দৃ‌ষ্টিনন্দন এলাকার নদীর বেড়িবাঁধ যেকোন মূহুর্তে ভেঙে খাবার পা‌নির পুকুর, সাই‌ক্লোন সেল্টার, মসজিদ, মাদ্রাসা, রাস্তাঘাট ও ঘরবাড়ি মৎস ঘের প্লাবিত হওয়ার আশাংখ্যা করছে এলাকাবাসী।

স্থানীয় যুবক ওয়েজ কুরুনী বলেন, ভোর বেলা থেকে ভাঙ্গন শুরু হয়েছে যত সময় যাচ্ছে আস্তে আস্তে ভাঙন ওয়াপদার গায়ে চলে আসছে। দুরত্ব সময়ে সংস্কার করা না গেলে বেড়িবাঁধ ভেঙে এলাকায় প্লাবিত হবে।

গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান জিএমমাসুদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ভোরে স্থানীয়দের মাধ্যমে ভাঙনের বিষয়টি জানতে পেরে। আমি তাৎক্ষণিক সেখানে ছুটে যায়। গিয়ে দেখি বিশাল ভাঙন সৃষ্টি হয়েছে। যত সময় যাচ্ছে ভাঙনের পরিমান বাড়ছে।

শ্যামনগরে দায়িত্বরত পানি উন্নয়ন বোর্ডের এসডিও জাকির হোসেন জানান, গাবুরার যে জায়গায় ভাঙন দেখা দিয়েছে, আগে থেকেই সেখানে কাজের টেন্ডার দেওয়া হয়েছে। ঠিকাদার নিযুক্ত হলে কাজ শুরু হবে।

এ বিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মমর্তা মো: আক্তার হোসেন বলেন, ভাঙনের খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ