October 7, 2024 - 11:30 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআন্তর্জাতিকতুরস্কে প্রায় ৫ দিন পর ধ্বংসস্তুপ থেকে ৩ ভাই উদ্ধার

তুরস্কে প্রায় ৫ দিন পর ধ্বংসস্তুপ থেকে ৩ ভাই উদ্ধার

spot_img

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্ক ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়েই চলেছে। সময় যত গড়াচ্ছে ততই ক্ষীণ হয়ে আসছে তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ধ্বংসস্তূপে আটকে থাকাদের জীবিত উদ্ধারের আশা। তারপরও উদ্ধারকরীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন জীবিত উদ্ধারের।

এরই মধ্যে ১২০ ঘণ্টা পর ভূমিকম্পে ধ্বংসস্তূপে পরিণত হওয়া পাঁচতলা ভবনের নিচ থেকে তিন ভাইকে উদ্ধার করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানায়।

তৃতীয় ভাইয়ের উদ্ধারের ভিডিও টিআরটি ওয়ার্ল্ডে দেখানো হয়। উদ্ধারের পর থার্মাল কাগজে পেচিয়ে শিশুটিকে হাসপাতালে নিতে দেখা যায়। হাসপাতালে তাদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

টিআরটি জানায়, ভূমিকম্পে হাতায় প্রদেশের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া আন্তাকিয়া শহরে ওই ভবনটি থেকে তিন ভাইকে উদ্ধারে ৯ ঘণ্টা টানা কাজ করেন উদ্ধারকারীরা। ভবনটির দ্বিতীয় তলা পর্যন্ত খুঁড়ে ১১ততম ঘণ্টায় প্রথম ভাইটিকে এবং ১১৯তম ঘণ্টায় তৃতীয় ভাইকে উদ্ধার করা হয়।

গত সপ্তাহের সোমবার ভোরে তুরস্ক সিরিয়ায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে মৃত্যু ২৪ হাজার ছাড়িয়ে গেছে। তুরস্কে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৩১৮ জনে। দেশটিতে আহত হয়েছে ৮০ হাজার ৫২ জন। আর সিরিয়ায় মৃত্যুর সংখ্যা তিন হাজার ৫১৩ জন। সিরিয়াজুড়ে আহতের সংখ্যা পাঁচ হাজার ২৪৫ জন বলে জানা গেছে।

আরও পড়ুন:

১০১ ঘন্টা পর একই পরিবারের ৬ জনকে জীবিত উদ্ধার

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়াল

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ