October 25, 2024 - 3:13 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশিক্ষা-সাহিত্য-সংস্কৃতিনোয়াখালীতে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন

নোয়াখালীতে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন

spot_img

নোয়াখালী প্রতিনিধি: সারা দেশের ন্যায় বৃহস্পতিবার থেকে নোয়াখালীতে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা। নোয়াখালীতে এ পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী শিক্ষার্থী।

এর মধ্যে এসএসসিতে ৩২ হাজার ৩৯৪ জন, দাখিলে ৯ হাজার ৫১৯ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১হাজার ৩৮ জন। মোট ৭৫টি কেন্দ্রে এক যোগে শুরু হয় এই পরীক্ষা। এসব তথ্য নিশ্চিত করেন জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর । শিক্ষা কর্মকর্তা বলেন, আজ থেকে বাংলা বিষয়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ১২ মার্চ ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নোয়াখালীতে সদর উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৫ হাজার ৯০৩জন, দাখিলে ১ হাজার ৪৫৯ জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ৪৭৫জন। সুবর্ণচর উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৫৫জন, দাখিলে ৮২৩ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৩১জন।

কবিরহাট উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৪৩ জন, দাখিলে পরীক্ষার্থী ৬৯২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ৬৬জন। কোম্পানীগঞ্জ উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮১৬জন, দাখিলে ১ হাজার ৩২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৯৭ জন। সেনবাগে উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮২৮জন, দাখিলে ১হাজার ১৬জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৮৭জন।

চাটখিল উপজেলায় এসএসসিতে ২ হাজার ৬জন এবং দাখিলে ৭২৫জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২৭৪জন। সোনাইমুড়ী উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৩হাজার ৭৪৮জন, দাখিলে ৯৮২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২০জন।

হাতিয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ২হাজার ৭১৭জন, দাখিলে পরীক্ষার্থী ৯৪২জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৯৯জন। বেগমগঞ্জ উপজেলায় ৬হাজার ৪৫৫জন এসএসসি পরীক্ষার্থী হাজার জন, দাখিলে ১হাজার ৭৪৮জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৩৮৯জন পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...