September 20, 2024 - 10:11 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমমহিলা ভাইস চেয়ারম্যানকে প্রক্সি দিতে গিয়ে ভুয়া পরীক্ষার্থী আটক

মহিলা ভাইস চেয়ারম্যানকে প্রক্সি দিতে গিয়ে ভুয়া পরীক্ষার্থী আটক

spot_img

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা মহিলা কলেজে পরীক্ষার্থীর আসনে ভুয়া পরীক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করায় সালমা খাতুন (২৬) নামে এক ছাত্রীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আওতাধীন আলমডাঙ্গা মহিলা কলেজে বি,এ/বি,এস,এস বিভাগের পরীক্ষা দুপুরে ১টায় শুরু হয়। ওই পরীক্ষার পরীক্ষার্থী ছিলেন আলমডাঙ্গা পৌর এলাকার বাবু পাড়ার মৃত কাজী কামালের মেয়ে কাজী মারজাহান নিতু।

এমতাবস্থায় নিতুর স্থানে ভুয়া পরীক্ষার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহণ করে আলমডাঙ্গা পৌর এলাকার রাধিকা গঞ্জের জহুরুল ইসলামের মেয়ে সালমা খাতুন। সঠিক পরীক্ষাথী কাজী মারজাহান নিতুর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদান করা শিক্ষার্থী কার্ডের আইডি নাম্বার ২০০২৩৪০৬০৮৪। তিনি বর্তমানে আলমডাঙ্গা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদে দায়িত্বপ্রাপ্ত আছেন।

আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষা চলাকালীন অবস্থায় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে ভুয়া পরীক্ষার্থীকে হাতেনাতে ধরা হয়। তিনি আরো বলেন আমার সন্দেহ হলে আমি কাগজপত্র দেখতে চাই এ সময় দেখা যায় একজনের পরীক্ষা দিচ্ছে আরেকজন।পরে তিনি পরীক্ষা কেন্দ্রেই ভ্রাম্যমান আদালত বসিয়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সাথে তাকে ২শ’ টাকা জরিমানা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ