September 20, 2024 - 9:48 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমক্রিকেটার স্বর্ণার আইফোন-ডলার চুরি, আরেক ক্রিকেটারের স্বামী গ্রেপ্তার

ক্রিকেটার স্বর্ণার আইফোন-ডলার চুরি, আরেক ক্রিকেটারের স্বামী গ্রেপ্তার

spot_img

নিজস্ব প্রতিবেদক : বাসা থেকে দুটি আইফোন ও সাড়ে তিন হাজার ডলারসহ একটি ব্যাগ চুরির অভিযোগে গত সোমবার রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তার।

তবে অভিযোগটি আনা হয়েছে আরেক ক্রিকেটারের স্বামীর বিরুদ্ধে। দিনাজপুর থেকে চুরির ঘটনায় জড়িত আল আমিন দেওয়ান আযানকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) একটি আভিযানিক দল। চুরি যাওয়া আইফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া বিভাগের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, এ ঘটনার পর র‍্যাব ছায়া তদন্তে নামে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আসামি আল-আমিন ঢাকা থেকে পালিয়ে দিনাজপুরে আত্মগোপন করেছেন। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় আইফোনসহ চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে।

অভিযুক্ত মো. আল-আমিন দেওয়ান আযান আরেক নারী ক্রিকেটারের স্বামী। তারা একই ফ্ল্যাটে থাকতেন। মামলার এজাহারে ক্রিকেটার স্বর্ণা আক্তার অভিযোগ করেছেন, অভিযুক্ত মো. আল-আমিনকে বাসায় রেখে ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে তেজকুনিপাড়া খেলাঘর মাঠে অনুশীলনে যান তিনি ও তার তিন রুমমেট। বেলা সাড়ে ১১টার দিকে আল-আমিন দেওয়ান মাঠে গিয়ে ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন বের করে কিছুক্ষণ ছবি তুলে দুপুর ১২টার দিকে চলে যান। এরপর থেকে ব্যাগে আইফোন থার্টিন-প্রো এবং আইফোন থার্টিন মিনি খুঁজে পাননি।

এই নারী ক্রিকেটার আরও অভিযোগ করেন, অন্য ফোন থেকে দুটি নম্বরে কল করলে নম্বর বন্ধ পাওয়া যায়। মাঠের অনুশীলন শেষে বাসায় ফিরে ফ্ল্যাটের মূল দরজা বন্ধ পান তিনি। তালা ভেঙে বাসার ভেতরে প্রবেশ করে কক্ষের সমস্ত জিনিস এলোমেলো অবস্থায় পড়ে থাকতে দেখেন। ওয়ারড্রবে থাকা সাড়ে ৩ হাজার ডলার, ব্যাগে থাকা নগদ সাড়ে ৬ হাজার টাকা, জন্ম সনদ, প্রাইম ব্যাংকের চেক বই এবং প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়।

স্বর্ণার বোন আতিকা হোসেন অনুরা বলেন, আমার বোনসহ এই বাসায় আমরা চারজন থাকতাম। কয়েকদিন হলো আমাদের রুমমেট তানিয়া ও আল-আমিন দেওয়ান আযান বিয়ে করেন। সে সূত্রে ওরা একসঙ্গে থাকতেন।

সোমবার তানিয়ার স্বামী আল-আমিন দুটি মোবাইল, ডলার, টাকাসহ গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে পালিয়েছেন। পরে আমরা আল-আমিনের বিরুদ্ধে থানায় মামলা করেছি।

শেরেবাংলা নগর থানার ওসি আহাদ আলী বলেন, সোমবার দুপুরের দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে ক্রিকেটার স্বর্ণার ফ্ল্যাট থেকে একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়েছে। এই অভিযোগে তিনি থানায় মামলা করেছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ