October 7, 2024 - 8:19 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারসিএমএসএফের সাবেক চেয়ারম্যান নজিবুর ৩ দিনের রিমান্ডে

সিএমএসএফের সাবেক চেয়ারম্যান নজিবুর ৩ দিনের রিমান্ডে

spot_img

নিজস্ব প্রতিবেদক : সাবেক এনবিআর ও সিএমএসএফ চেয়ারম্যান মো. নজিবুর রহমানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত বছরের ২৮ অক্টোবর পল্টনে যুবদল নেতা শামীম মিয়াকে হত্যার ঘটনায় করা মামলায় আজ (০৭ অক্টোবর) তাকে আদালতে হাজির করা হলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যজিস্ট্রেট মো. মাহবুবুল হক এ আদেশ দেন।

একই মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকে আদালতে হাজির করা হলে তারও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ বছরের ১৪ সেপ্টেম্বর নিহতের বাবা মো. ইউনুস মিয়া বাদী হয়ে পল্টন থানায় আওয়ামী লীগের শীর্ষনেতা ও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ ৭০৪ জনের বিরুদ্ধে এবং অজ্ঞাতনামা ১২ হাজার জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে নাম না থাকলেও পল্টন মডেল থানার উপপরিদর্শক তন্ময় কুমার বিশ্বাস আজ নজিবুর ও আমিনুলকে গ্রেপ্তার দেখান ও ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিদের দুজনই ওই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত এবং তারা বিএনপির ওপর হামলা ও জনসভা বানচাল করতে প্ররোচিত করে। মামলার অপর আসামিদের খবর জানতে তাদের রিমান্ডে নেওয়া দরকার।

গতকাল দুপুরে ঢাকার বনানী থেকে আমিনুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। অপরদিকে আজ ভোরে রমনা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় নজিবুর রহমানকে।

২০১৫ সালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব হিসেবে নিয়োগ পান নজিবুর রহমান। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর তাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নতুন মুখ্য সচিব করা হয়।

মুখ্য সচিব থেকে অবসরে যাওয়ার পর তাকে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) চেয়ারম্যান বানানো হয়। পুঁজিবাজারের ব্যাপারে ন্যূনতম অভিজ্ঞতা না থাকলেও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন, এই পরিচয়ে তাকে দেওয়া হয় এই পদ। পুঁজিবাজার থেকে এসব সুবিধা নেওয়ার ব্যাপারে তাকে সহায়তা করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সদ্যবিদায়ী চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

নজিবুর ১৯৮২ সালে বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তার বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতকে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ