October 7, 2024 - 7:28 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআন্তর্জাতিকভার্জিনিয়ার ফোবানা থেকে সংগৃহীত অর্থ যাবে বানভাসিদের কাছে

ভার্জিনিয়ার ফোবানা থেকে সংগৃহীত অর্থ যাবে বানভাসিদের কাছে

spot_img

ইমা এলিস, নিউ ইয়র্ক: উত্তর আমেরিকায় প্রবাসী বাঙালিদের মিলনমেলা খ্যাত ফোবানা সম্মেলন থেকে সংগৃহীত অর্থ পাঠানো হবে বাংলাদেশের বন্যা কবলিত এলাকায়। ইতোমধ্যে ৩৮তম ফোবানা সম্মেলনের কর্মকর্তারা একটি বিশেষ তহবিল গঠন করেছেন। সেখানে বেশ সাড়াও পেয়েছেন বলে জানিয়েছেন ৩৮তম ফোবানা সম্মেলনের চেয়ারপারসন এটর্নি মোহাম্মদ আলমগীর ও এক্সিকিউটিভ সেক্রেটারী আবীর আলমগীর।

তারা উল্লেখ করেন, নির্বাহী কমিটির কর্তৃক সংগৃহীত অর্থের সঙ্গে যোগ করা হবে ৩৮তম ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি। তারা প্রতিজনের প্রবেশ মুল্য থেকে ১ ডলার (বাংলাদেশি মুদ্রায় ১২০ টাকা) হারে বন্যার্তদের জন্য সাহায্যের ব্যবস্থা করবেন বলে জানা গেছে। এছাড়াও তাৎক্ষণিক সাহায্যের জন্য প্রবেশদ্বারে ও মঞ্চের পাশেও সাহায্যের জন্য বাক্স রাখা হবে। যারা সাহায্য প্রদানে ইচ্ছুক তারা সরাসরি উক্ত বাক্সে অর্থ প্রদান করে সাহায্য করতে পারবেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন ৩৮তম ফোবানা সম্মেলনের আহবায়ক রোকসানা পারভীন, সদস্য সচিব আবু রুমি ও প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু।

তারা জানান, দেশের যে কোন দুর্যোগ মোকাবিলা করতে আমরা সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। এবারও এর ব্যতিক্রম হবে না বলে তারা আশা প্রকাশ করেন।

আগামী ৩০-৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর ভার্জিনিয়া আর্লিংটনের ক্রিস্টাল গেটওয়ে ম্যারিয়টে অনুষ্ঠিতব্য ৩৮তম ফোবানা সম্মেলনে অংশগ্রহণকারী কলা-কুশলীদের অনেকেই ইতোমধ্যে ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়ায় এসে পৌঁছেছেন। কলা-কুশলীদের বৈচিত্রময় সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে অতীতের সকল রেকর্ড ভাঙতে সক্ষম হবেন বলে আশা করছেন ফোবানার কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ