October 7, 2024 - 12:31 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeঅন্যান্যচুয়াডাঙ্গায় যুবদল-ছাত্রদের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন

চুয়াডাঙ্গায় যুবদল-ছাত্রদের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন

spot_img

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে গণহত্যা এবং শেখ হাসিনাসহ তার খুনি দোসরদের বিচারের দাবিতে চুয়াডাঙ্গায় যুবদল ও ছাত্রদের আয়োজনে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি শরিফ উর জামান সিজারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের চৌরাস্তার মোড়ে সমাপ্তি হয়। পরে চৌরাস্তার মোড়ে মুক্ত মঞ্চে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি শরিফ উর জামান সিজার বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাধারণ ছাত্রদের উপরে নির্বিচারে গুলি করে হত্যা, ১৫ বছর আওয়ামী লীগের দুঃশাসনে বাংলাদেশের বিরোধী মতের উপরে খুন, গুম, বাকস্বাধীনতা হরণ, হাজার হাজার কোটি টাকা লুট পাট করে যে ফ্যাসিস্ট রাষ্ট্র কায়েম করেছিল। পলাতক খুনি ফ্যাসিস্ট হাসিনাকে দেশে ফিরিয়ে এনে খুনি হাসিনাসহ জড়িত সকল এমপি, মন্ত্রী, চেয়ারম্যানদেরকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। অনেক দুষ্কৃতকারী বিএনপির নাম ভাঙিয়ে পাড়া-মহল্লায়, বাসা বাড়ি কলকারখানা ভাঙচুর করছে ও নানা ধরনের অপতৎপরতা চালাচ্ছে। গণতন্ত্রের এ অর্জনকে বিনষ্ট করার জন্য নানা তৎপরতা চালাচ্ছে। বিভিন্ন মসজিদ মন্দিরে হামলা চালানোর চেষ্টা করছে। এ দুষ্কৃতকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিতে হবে। গণতন্ত্রের জন্য আমাদের এ লড়াই। মুক্ত কণ্ঠে কথা বলার জন্য যে লড়াই, আত্মত্যাগ, তা স্বার্থক হবে বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে। গণতন্ত্রের মহিয়সী নারী, গণতন্ত্রের প্রতীক, যিনি বারবার আঘাত সহ্য করে মৃত্যু শয্যায় থেকেও গণতন্ত্রের লড়াইয়ে জনগণকে আশ্বস্ত করেছেন সেই নেত্রী খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। আমাদের নেতা তারেক রহমান, যার নামে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত ছিল জাতীয়তাবাদকে ধ্বংস করার, কিন্তু পারেনি। এখন প্রিয় নেতা দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা আক্তারুজ্জামান আক্তার। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তৌফিক এলাহীর সার্বিক সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবদলের সহ সভাপতি আবুল কালাম আজাদ, মাগিবুর রহমান মাগরিব, আরিফুজ্জামান পিন্টু, শহীদ হোসেন লাড্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী রবিউল হক মল্লিকসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।


এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ