October 7, 2024 - 4:49 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশতাড়াশে শিক্ষার্থীদের রং-তুলির আঁচড়ে সাজছে দেয়াল

তাড়াশে শিক্ষার্থীদের রং-তুলির আঁচড়ে সাজছে দেয়াল

spot_img

সাব্বির মির্জা, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সংযুক্ত শিক্ষার্থীরা। আর শৃঙ্খলা ফেরাতে সড়কে কাজ করা শিক্ষার্থীদের প্রসংশা করছেন এলাকার সাধারণ জনগন। তারা বলছেন নতুন বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের বড় বেশি প্রয়োজন।

আর এ সচেতনতা মুলক কাজ করছে সাব্বির, বুশরা, মঞ্জিল, রেজাউল, জিহাদ, সোহাগ, শাহীন, সাদি, রিয়েল, সিয়ামসহ প্রায় শতাধিক শিক্ষার্থী। যারা গত তিনদিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাড়াশ পৌর এলাকার শহীদ মিনার মোড়, উপজেলা ভূমি কার্যালয় দেয়াল, প্রেসক্লাব এলাকা, হাসপাতাল মোড়, ওয়াবদা বাঁধ এলাকায় যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে করছেন।

বিশেষ করে সড়কে চলাচল করা যানবহন ট্যাফিক নিয়মে চলতে, হিলমেড পরে গাড়ি চালানোর জন্য সচেতনতা সৃষ্টির পাশাপাশি সড়কে পরে থাকা অর্বজনাও পরিস্কার করা হচ্ছে। এ রকম সচেতনতা মূলক আল্পনা দেখে গত তিনদিন তাড়াশ পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে যানজট অনেকটাই কম ছিল। এছাড়া রং তুলিতে শহরের দোয়ালে বি‌ভিন্ন স্লোগান ও আলপনা এঁকে সৌন্দর্য আনা হচ্ছে।

এ দিকে এলাকার সাধারণ জনগন সড়কে কাজ করা শিক্ষার্থীদের প্রসংশা করছেন। তারা বলেছেন, শিক্ষার্থীরাই পারে অসম্ভবকে সম্ভব করতে। তার জ্বলন্ত প্রমাণ বৈষম্য বিরোধী আন্দোলন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ