September 20, 2024 - 2:39 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট ভয়েসশেখ ফয়েজ আহমেদ, প্রতিবেদক, এক্সপ্রেস

শেখ ফয়েজ আহমেদ, প্রতিবেদক, এক্সপ্রেস

spot_img

আমাদের ডেস্ক প্রতিনিধি আমিনুল ইসলাম এ বিষয়ে ফরিদপুর এক্সপ্রেস ডটকম এর সম্পাদক শেখ ফয়েজ আহমেদ এর সাথে একান্তে অনলাইন পত্রিকার হাল-চাল সম্পর্কে মতামত গ্রহন করেন । তিনি এ পত্রিকা সম্পাদনার পাশাপাশি বাংলাদেশ অনলাইন রিপোর্টার্স এসোসিয়েশন (ওর‌্যাব) কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি অনলাইন সম্পাদকদের সংগঠন বনপার কেন্দ্রীয় সহ-সভাপতি পদে নিয়োজিত রয়েছেন । তাঁর’ই কিছু সাক্ষাৎকার এর অংশ আজ প্রকাশ করা হলো । বিস্তারিত পরে প্রকাশ করা হবে ।

প্রশ্ন : বিজ্ঞাপন পত্রিকার প্রাণ ? আপনাদের পত্রিকায় ফরিদপুর এর বিজ্ঞাপন নেই কেন ?

উত্তর : আপনাকে সুন্দর প্রশ্ন করার জন্য ধন্যবাদ । দেখুন সকলেই তো লাভ জনক স্থানে বিনিয়োগ করে । আমরা তো ব্যবসায়ী না, কিন্তু পত্রিকা চালাতে গেলে তো টাকা লাগবে । এ ছাড়া অনেক ব্যবসায় লাভ-লোকসান আছে । কিন্ত সব ব্যবসায় ১০০% সেবা বা নিজের মত করে কাজ করা যায় না । অনলাইন মিডিয়া সময়ের সংগী হয়েছে । দিন-বদলাচ্ছে প্রতি নিয়ত । আপনাকে তো সেই আদিম যুগের ধ্যান ধারনা নিয়ে বেঁচে থাকলে চলবে না । আমরা ফরিদপুরবাসী বিশেষ করে আগামী দিনের প্রজন্মের কথা মাথায় রেখে কাজ শুরু করেছি । পত্রিকা চালাতে হিমশিম খাচ্ছি,তবে আমরা আশাবাদী হয়ত:ফরিদপুর এর ব্যবসা-প্রতিষ্ঠানসহ বিভিন্ন কর্পোরেট সংগঠন তাঁদের লাভের কথা বিবেচনায় ও অধিক প্রচারের সুযোগ নিতে আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে এগিয়ে আসবেন । আগেই বলেছি,ব্যবসায়ী ভাইয়েরা ব্যবসায় লোকসান দিতে চান না ? তাই তাঁদের লাভের কথা মাথায় রেখে আমাদের স্থানীয় অনলাইন পত্রিকায় বিজ্ঞাপন দিতে এগিয়ে আসবেন ।
faridpurexpress-logo-300×93
প্রশ্ন : সরকারী টেন্ডার বিজ্ঞপ্তি কেন দেয়া হচ্ছে না ?

উত্তর : দেখুন সরকার চাচ্ছে , কিন্ত নতুন আইডিয়ায় আসতে হলে সময় লাগবে । তবে ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন পত্রিকা গুলো কাজ করে যাচ্ছে । আমরা আশা করবো সরকার তাড়াতাড়ি বিজ্ঞাপন নীতিমালা সংশোধন করে কাগজের পত্রিকার পাশাপাশি অনলাইন পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে স্বচ্চতা প্রতিষ্ঠার পাশাপাশি অনলাইন পত্রিকা ও এ সেক্টরে কর্মরত রুটি-রুজির অধিকার নিশ্চিত করতে সাড়া দিবেন ।

প্রশ্ন : কাগজের পত্রিকা কাটতি বাড়ছে না ? কিন্ত অনলাইন পত্রিকা দিন দিন বাড়ছে কেন ?

উত্তর : কর্পোরেট যুগে দিন-রাত কাজ করে যাচ্ছেন কর্মজীবিরা । আপনি ঘুমাচ্ছেন,আরেক ভাই-বোন ঘুম হতে উঠে কাজ শুরু করেছেন অনলাইনে সর্বশেষ সংবাদ দেখে নিচ্ছেন । এটাই এখন সময়ের লাইফ স্টাইলে পরিনত হয়েছে । আপনার শিক্ষা প্রতিষ্ঠান,ব্যবসা-প্রতিষ্ঠান,ব্যাংক-বীমা,আর্থিক প্রতিষ্ঠান এর অধিক প্রচারের জন্য এখন নির্ভর যোগ্য প্রতিষ্ঠানে পরিনত হতে চলেছে অনলাইন পত্রিকা গুলো ।

প্রশ্ন : আপনাদের সম্ভাবনা সম্পর্কে কিছু বলেন ?

উত্তর : জেলা শহর ও উপজেলা শহরের পত্রিকা গুলো কত কপি পাঠক কিনে পড়ছেন তাঁর সংখ্যা নাই উল্লেখ করছি । অপর দিকে,অনলাইন পত্রিকা গুলোর সংবাদ প্রকাশের পরে তাঁর নিজস্ব পাঠকের পাশাপাশি ফেসবুকসহ অন্যান্য যোগাযোগ মাধ্যমের কল্যাণে লক্ষ লক্ষ পাঠকের সামনে হাজির হচ্ছে মুহুর্তেই !!! তাই আগামী দিন বিজ্ঞাপন প্রচারের জন্য সেরা মাধ্যম হিসেবে হাজির হবে বা হচ্ছে অনলাইন পত্রিকা ।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ