October 9, 2024 - 12:25 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদযেসব কারণে ক্রেতাদের পছন্দ মিনিস্টার এসি

যেসব কারণে ক্রেতাদের পছন্দ মিনিস্টার এসি

spot_img

কর্পোরেট ডেস্ক : বিশ্ব উষ্ণায়নের যুগে অসহনীয় গরমে প্রশান্তি পেতে এসি ব্যবহার করা হয়। আধুনিক সময়ে তাই বাংলাদেশের মানুষের মধ্যেও এর চাহিদা বাড়ছে ব্যাপকহারে। সে চাহিদা পূরণ করতে বাজারে আমদানির পাশাপাশি দেশের অভ্যন্তরে তৈরি করা হচ্ছে নানান রকমের এসি। আর এই দেশীয় ক্রেতাদের চাহিদা মেটাতে সাশ্রয়ী মূল্যে এসি বাজারজাত করছে মিনিস্টার গ্রুপ। বর্তমানে মিনিস্টারের পণ্য ছড়িয়ে পড়ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। দেখে আসা যাক মূলত যে ছয়টি কারণে ক্রেতাদের পছন্দ মিনিস্টার এসি:

১) সাশ্রয়ী মূল্যঃ মিনিস্টার সবসময় সাশ্রয়ী ও সঠিক মূল্য নিশ্চিত করে যা অনেক ভোক্তাদের কাছে এর জনপ্রিয়তার মূল কারণ। সাশ্রয়ী মূল্যে পাওয়া যাচ্ছে সর্বোচ্চ পারফরম্যান্স। সর্বনিম্ন মাত্র ৩৫,৬৯০ টাকায় পাওয়া যাচ্ছে মিনিস্টার এসি। ফলশ্রুতিতে মিনিস্টারেই ভরসা ক্রেতাদের।

২) শক্তি দক্ষতাঃ গ্রাহকেরা প্রায়শই অধিক শক্তি-দক্ষ এসিগুলোই পছন্দ করে কারণ এই এসিগুলো বিদ্যুৎ বিল হ্রাস করতে সহায়তা করে । পাশাপাশি পরিবেশের জন্যই ভালো এই এসিগুলো। মিনিস্টারের এসি তুলনামূলক অধিক শক্তিশালী যার ফলে অতি অল্পসময়েই রুম কাঙ্ক্ষিত ঠান্ডা হয়ে যায় এবং পরিবেশবান্ধব। এই এসি স্বল্পসময়েই কার্যকরভাবে শীতল করে থাকে।

৩) বিদ্যুৎ সাশ্রয়ীঃ অন্যান্য যেকোন ব্রান্ডের তুলনায় মিনিস্টারের এসি তুলনামূলক বিদ্যুৎ সাশ্রয়ী। উন্নত প্রযুক্তির ইনভার্টার ব্যবহারের কারণে গ্রাহকরা এই সুবিধা পাচ্ছেন। মিনিস্টার ইনভার্টার এয়ার কন্ডিশনারে একটি ভেরিয়েবল-স্পিড কম্প্রেসর ব্যবহার করা হয়ে থাকে। কম্প্রেসরটি ঘরের শীতলের প্রয়োজনীয়তা অনুযায়ী তার গতি সামঞ্জস্য করে থাকে। এটি বিভিন্ন গতিতে কাজ করতে পারে এবং পারিপার্শ্বিক তাপমাত্রার উপর ভিত্তি করে তার শক্তি খরচকে সংশোধন করতে পারে, এটি একেবারে অফ না হয়ে যেয়ে ধীরে ধীরে কাজ করতে থাকে। বিদ্যুৎ অপচয় হ্রাস করার পাশাপাশি খরচও কমে যায় এই উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে।

৪) ব্র্যান্ড খ্যাতিঃ বহুদিন ধরে প্রতিষ্ঠিত এবং নামী ব্র্যান্ডগুলো যা ইতোমধ্যে নির্ভরযোগ্য হয়ে উঠেছে এবং যাদের উচ্চ মানের পণ্য উৎপাদনের ইতিহাস রয়েছে তারা দিন দিন আরও জনপ্রিয় হতে থাকে। গ্রাহকরা সবসময় সুপরিচিত ব্র্যান্ডগুলোকে বিশ্বাস করেন এবং তাদের পণ্য কিনতে অধিক খরচ করতেও দ্বিধাবোধ করেন না। মিনিস্টার ২০০২ সাল থেকে অত্যন্ত বিশ্বস্ততার সাথে যাত্রা চালিয়ে যাচ্ছে এবং ২১ বছরের এই যাত্রার মাধ্যমে অসাধারণ খ্যাতি অর্জন করেছে। স্থান করে নিয়েছে বাংলাদেশের মানুষের মনে। আর তাই মানুষ দ্বিতীয় বার চিন্তা না করেই মিনিস্টারের পণ্যের উপর নির্ভর করতে পারে।

৫) নান্দনিকতা ও আধুনিক নকশাঃ মিনিস্টার এসির ডিজাইন ও নান্দনিকতা, এর জনপ্রিয়তার উপর ব্যাপক প্রভাব ফেলে। এটি গ্রাহকের গৃহের অভ্যন্তরীণ সাজসজ্জার পরিপূরক এবং আকর্ষণীয়। যার ফলে মিনিস্টার এসি গ্রাহকদের আরও বেশি আকর্ষণ করে।

৬) বিক্রয়োত্তর সেবা ও বিভিন্ন অফারসমূহঃ মিনিস্টার একটি চমৎকার গ্রাহক পরিষেবা, ওয়ারেন্টি কভারেজ এবং নির্ভরযোগ্য বিক্রয়োত্তর সহায়তা প্রদান করে থাকে, এতে করে গ্রাহক আরও সন্তুষ্ট থাকে মিনিস্টারের উপর। এভাবেই এটি স্থানীয় বাজারে জনপ্রিয়তা অর্জন করেছে। আর তারই ধারাবাহিকতায় বর্তমানে মিনিস্টারে রয়েছে আকর্ষণীয় কিছু অফার। মিনিস্টার দিচ্ছে মাসিক কিস্তি সুবিধা, যেকোনো মডেলের এসিতে ২২ শতাংশ ফ্ল্যাট ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ অফারে ৩০ শতাংশ ছাড়। এছাড়াও ২ টন ডুয়াল ইনভার্টার এসিতে রয়েছে ১২ বছরের কম্প্রেসর গ্যারান্টি। মিনিস্টার এসিতে ব্যবহৃত পরিবেশবান্ধব গ্যাস ‘আর 410 এ’ এবং সতেজ বাতাসের জন্য অ্যান্টি- ব্যাকটেরিয়াল ফিল্টারও ব্যবহৃত হয়। সর্বোপরি এসব কারণে গ্রাহকদের পছন্দের শীর্ষে এখন মিনিস্টার এসি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ