October 7, 2024 - 11:21 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়শেখ হাসিনা দেশকে উন্নত ও স্মার্ট করতে কাজ করছেন: পরিবেশমন্ত্রী

শেখ হাসিনা দেশকে উন্নত ও স্মার্ট করতে কাজ করছেন: পরিবেশমন্ত্রী

spot_img

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ইউরোপ-আমেরিকার মতো উন্নত দেশে পরিণত করতে নিরলসভাবে কাজ করেছেন।

রোববার (২ জুলাই) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বৃত্তি ও শিক্ষামূলক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ স্মার্ট দেশ পরিণত হবে উল্লেখ করে তিনি বলেন, যারা বাংলাদেশের উন্নয়ন সহ্য করতে পারে না, তারাই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে স্তব্দ করতে ষড়যন্ত্র শুরু করেছে। কারণ, এই সরকার ক্ষমতায় থাকলে তারা দেশকে ইরাক, আফগানিস্তান, লিবিয়া, সিরিয়ার মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে পারবে না।

শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। তিনি সাধারণ গৃহস্থের মতো হাঁস-মুরগি ও কবুতর পালন করেন। সাধারণ গৃহস্থকে কিভাবে সাহায্য করা যায় তা তিনি ভালো করেই জানেন। তার পরিকল্পনা মতো জনগণের জীবনমান উন্নয়নের জন্য সেলাই মেশিন সহ বিভিন্ন উপকরণ প্রদান করা হচ্ছে। এগুলো ব্যবহার করে তারা নিজেদের সন্তানকে শিক্ষিত ও পরিবারের আয় বাড়াতে পারবে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ এবং বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী।

এর আগে মন্ত্রী জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে নিজ অনুকূলে পাওয়া উপজেলা উন্নয়ন সহায়তা খাতের বরাদ্দ হতে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে ছাতা এবং দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন, ‘ক্ষুদ্র নৃ-গোষ্টিভূক্ত জনগণের জীবনমান উন্নয়নে সমন্বিত প্রাণী সম্পদ প্রকল্পের আওতায় হাঁস-মুরগি ও গরুর ঘরের উপকরণ বিতরণ করেন।

এছাড়াও, তিনি বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন জুড়ী অঞ্চলের ৫৯তম আঞ্চলিক বার্ষিক সাধারণ সভায় যোগদান করেন।

পরে তিনি বড়লেখা আরএইচডি চৌমুহনী-হাকালুকি হাওড় ভায়া কানুনগো জিসি রাস্তার সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ