October 9, 2024 - 11:33 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলারোনাল্ডোকে টপকে জোড়া রেকর্ড মেসির

রোনাল্ডোকে টপকে জোড়া রেকর্ড মেসির

spot_img

স্পোর্টস ডেস্ক : নির্বাসন বিতর্ক পিছনে ফেলে প্যারিস সাঁ-জাঁ (পিএসজি) লিগ ওয়ান খেতাব জেতালেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি। সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য জোড়া রেকর্ড। ফ্রেঞ্চ লিগ ওয়ান জিতেছে পিএসজি।

শনিবার রাতে স্ট্রাসবার্গের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের ফলে পিএসজি ট্রফি নিশ্চিত করেছে। এটা মেসির ক্যারিয়ারের ৪৩তম ট্রফি। একইসঙ্গে এই রেকর্ড গড়ে তিনি তাঁর প্রবল প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন।

মেসির সমান ৪৩টি ট্রফি জিতেছেন ব্রাজিলের তারকা দানি আলভেজ। ৩৬ বছরের মেসির বড় শিরোপাগুলোর মধ্যে রয়েছে একটি বিশ্বকাপ, একটি কোপা আমেরিকা, চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ১০টি লা লিগা। ৪০ বছরের আলভেজ বর্তমানে স্পেনের জেলে আছেন। কোনও ক্লাবের সঙ্গে চুক্তি নেই তাঁর। তাই আলভেজেরর ট্রফি বাড়ার সম্ভাবনা নেই। ভবিষ্যতে আলভেজকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সম্ভাবনা রয়েছে মেসির।

ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, বুন্দেশলিগা, সিরি আ এবং ফরাসি লিগ। এই পাঁচটি লিগকে ইউরোপের সেরা পাঁচ ক্লাব ফুটবল লিগ হিসাবে ধরা হয়। মেসি এই পাঁচ লিগের মধ্যে দুটিতে খেলেছেন। প্রথমে বার্সেলোনায় এবং পরে পিএসজিতে। দুই ক্লাব মিলিয়ে তাঁর মোট গোল সংখ্যা দাঁড়াল ৪৯৬টি। এছাড়া বিভিন্ন কাপ টুর্নামেন্টে প্রচুর গোল করেছেন লিও। মেসির আগে এই রেকর্ডের মালিক ছিলেন রোনাল্ডো। ইউরোপের সেরা পাঁচ লিগের তিনটিতে খেলেছেন রোনাল্ডো। দু’দফায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে, একবার রিয়াল মাদ্রিদে, একবার জুভেন্তাসে। সব মিলিয়ে ইউরোপিয় লিগে গোলসংখ্যা ছিল ৪৯৬। সেই রেকর্ড ভেঙে দিলেন ‘এলএম টেন’।

এদিকে রোনাল্ডোর জন্য আরও একটি দুঃসংবাদ এসেছে শনিবারই। এশিয়ার ফুটবলে তাঁর শুরুটা একেবারেই ভালো হল না। প্রথম মরসুমে ট্রফিশূন্য থাকলেন ‘সিআর সেভেন’। চলতি মরসুমের সৌদি লিগ জিতে গিয়েছে রোনাল্ডোর ক্লাব আল নাসেরের চিরপ্রতিদ্বন্দ্বী আল-ইত্তিহাদ। শনিবার আল-নাসের নিজেদের ম্যাচ ১-১ গোলে ড্র করেছে। সেখানে আল ইত্তিহাদ নিজেদের ম্যাচ ৩-০ গোলে জিতে লিগ জয় নিশ্চিত করেছে। তাই চলতি মরসুমে রোনাল্ডর আর কোনও ট্রফি জয়ের সম্ভাবনা রইল না।

আরও পড়ুন:

ভিনিসিয়াসের সমর্থনে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল

এমবাপে-নেইমারকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি!

ইতালিয়ান কাপের শিরোপা জিতলো ইন্টার মিলান

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ