October 8, 2024 - 11:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্য২ দিনের মধ্যে পেঁয়াজের দাম কমাতে বাণিজ্যমন্ত্রীর হুঁশিয়ারি

২ দিনের মধ্যে পেঁয়াজের দাম কমাতে বাণিজ্যমন্ত্রীর হুঁশিয়ারি

spot_img

অর্থ-বাণিজ্য ডেস্ক : ২ দিনের মধ্যে দাম না কমালে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের শেখ হাসিনার ভাবনায় স্মার্ট বাংলাদেশ সেমিনারে এ হুঁশিয়ারি দেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, দুই দিনের মধ্যে দাম না কমলে পেঁয়াজ আমদানি করা হবে। এছাড়া চিনির নতুন দাম কার্যকরের জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও সংশ্লিষ্ট বিভাগকে মনিটরিং করতে বলা হয়েছে।

২০৩০ সালের মধ্যেই এসডিজি অর্জনের লক্ষ্য পূরণ হবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ইতিমধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ শুরু হয়েছে। ২০২৮ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নের লক্ষ্য ছিল। নানা কারণে তা সম্ভব না হলেও এটি ২০৩০ সালের মধ্যে সম্ভব হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বলেই তিনি দেশকে স্মার্ট পর্যায়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন।

মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা স্বাধীনতার মূল বিষয়কে পরাহত করতেই বঙ্গবন্ধুকে হত্যা করে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, কিন্ত বঙ্গবন্ধু কন্যা দেশে প্রত্যাবর্তন করার পর সাধারণ মানুষের আবারও মনোবল শক্ত হয়েছিল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ