October 9, 2024 - 7:12 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাবার্সার লা লিগা জয় সেলিব্রেশনে যোগ দিলেন মেসি-নেইমার

বার্সার লা লিগা জয় সেলিব্রেশনে যোগ দিলেন মেসি-নেইমার

spot_img

স্পোর্টস ডেস্ক : এখন আর বার্সেলোনাতে খেলেন না লিওনেল মেস । আগামী মৌসুমে তিনি পুরনো এবং প্রিয় দলের জার্সি গায়ে চাপাবেন কিনা সেটা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে ‘এল এম টেন’-এর (LM 10) মনপ্রাণ জুড়ে রয়েছে বার্সেলোনা। আর তাই চার বছর তাঁর প্রাক্তন ক্লাব লা লিগা জেতার পরেই, এক সময়ের সতীর্থদের সঙ্গে সেলিব্রেশনে মাতলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তাঁর সঙ্গে এই সেলিব্রেশনে ছিলেন বার্সার আর এক প্রাক্তন ও ব্রাজিলের পোস্টার বয় নেইমার জুনিয়র।

২০১৮-১৯ মৌসুমের পর ফের একবার লা লিগা চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। বিপক্ষ এস্পানিওলকে ৪-২ গোলে হারিয়ে চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে জাভি হার্নান্দেজের দল। এটি তাদের ২৭তম লিগ শিরোপা। শিরোপা জয়ের পরেই প্রাণের ভয়ে দৌঁড়ে মাঠ ছাড়তে হয়েছিল বার্সার ফুটবলারদের। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই ভয় ধরানো ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল।

তবে সেই বাধা পেরিয়ে ড্রেসিংরুমে গিয়ে ফের সেলিব্রেশনে মাতেন বার্সেলোনার ফুটবলাররা। সেখানে ভিডিয়ো কলে উপস্থিত ছিলেন পিএসজিতে খেলা মেসি ও নেইমার। বার্সার উরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ডো আরাউহো ড্রেসিংরুম থেকে ইনস্টাগ্রামে লাইভ করছিলেন। ঠিক সেই সময় মেসি তাঁর সেই লাইভে যুক্ত হন। কিছুক্ষণ পর সেই লাইভে যোগ দেন নেইমার। প্রাক্তন দুই তারকা স্ট্রাইকারকে দেখে সবাই উল্লাসে ফেটে পড়েন। বিশেষ করে মেসিকে লাইভে দেখে রোনাল্ডো আরাউহো চিৎকার করে বলে ওঠেন, ‘কে ওখানে? মেসি তো! বাহ্‌, কী দুর্দান্ত!’

ম্যাচের ১১ মিনিটে বার্সাকে এগিয়ে দেন রবার্ট লেয়নডস্কি। ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলেহান্দ্রো বালদে। ৪০ মিনিটে রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের দারুণ শটে নিজের দ্বিতীয় গোলটি করে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন লেয়নডস্কি। বিরতির পরেও মাঠ জুড়ে দাপট দেখায় বার্সা। এরপর ৫৩ মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পাস থেকে দূরের পোস্টে থাকা জুলেস কুন্দে খুঁজে নেয় জালের ঠিকানা। পরে এস্পানিওল দুই গোল করলেও লাভ হয়নি।

লা লিগা জয়ী বার্সেলোনা এই মুহূর্তে ৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে ১৪ পয়েন্টে এগিয়ে থেকে লা লিগা খেতাব হাতে তুলে ফেলেছে বার্সেলোনা। তাৎপর্যপূর্ণ ব্যাপার একই মরসুমে খেতাব জিতল প্রয়াত দিয়েগো মারাদোনার তিন প্রাক্তন দল। ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার পর সেরি আ জয় করেছিল নাপোলি। আর এবার লা লিগা জিতল মারাদোনার আর পুরনো ক্লাব বার্সেলোনা।

আরও পড়ুন:

ক্রিকেটে তিন নিয়মে পরিবর্তন আনলো আইসিসি

ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ