October 9, 2024 - 5:21 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ড্যারেন স্যামি

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ড্যারেন স্যামি

spot_img

স্পোর্টস ডেস্ক :এবার ওয়েস্ট ইন্ডিজ দলের নতুন ভূমিকায় দেখা যাবে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামিকে। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের প্রধান কোচ হয়েছেন সাবেক এই তারকা ক্রিকেটার।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন অনুসারে, দেশটির স্থানীয় সময় শুক্রবার (১২ মে, ২০২৩) রাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট কোচ হিসেবে স্যামির নাম ঘোষণা করে। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ও ‘এ’ দলের অন্তর্বর্তীকালিন কোচ করা হয়েছে আন্দ্রে কোলিকে।

২০১৭ সালে টি-টোয়েন্টি দিয়ে শেষবার দেশের জার্সিতে মাঠে নেমেছিলেন স্যামি। মাঝের এই সময়টাও ব্যস্ত ছিলেন বিভিন্ন লিগ নিয়ে। বিভিন্ন ঘরোয়া লিগের ক্রিকেটে কোচের দায়িত্বও পালন করেছেন। এবার নতুন করে ফিরলেন আন্তর্জাতিক কোচ হয়ে। ৩৯ বছর বয়সী স্যামি এবারই প্রথম আন্তর্জাতিক পর্যায়ে কোচিং করানোর দায়িত্ব পেলেন। আগামী মাসেই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষের ওয়ানডে সিরিজ দিয়ে নিজের আন্তর্জাতিক কোচিং ক্যারিয়ার শুরু করবেন স্যামি।

নতুন দায়িত্ব নিয়ে স্যামি বলেছেন, ‘এটা একটা নতুন চ্যালেঞ্জ হবে। সেই চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত এবং বেশ উচ্ছ্বসিতও। আমি সুযোগ কাজে লাগাতে চাই। বিশেষ করে আমাদের খেলোয়াড়দের প্রতিভা কাজে লাগাতে চাই। আমি বিশ্বাস করি ড্রেসিংরুমে প্রভাব রাখতে পারব। খেলোয়াড় হিসেবে আমি যেভাবে খেলেছি, যেভাবে প্রভাব রেখেছি ঠিক সেই একইভাবে দলকে এগিয়ে নিতে চাই। ক্রিকেটের প্রতি সব সময়ই আমার আবেগ কাজ করে, সাফল্যের জন্য মরিয়া থাকি এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য আমার রয়েছে আমৃত ভালোবাসা।’

আরও পড়ুন:

পিএসজির নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরলেন মেসি

শান্তর সেঞ্চুরিতে দাপুটে জয় বাংলাদেশের

আইসিসির আয়ের সর্বোচ্চ ভাগ পাবে ভারত, বাংলাদেশ পাবে কতো

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে যারা

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ