October 8, 2024 - 6:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যসাতক্ষীরায় গাছ থেকে আম নামানো শুরু ১২ মে

সাতক্ষীরায় গাছ থেকে আম নামানো শুরু ১২ মে

spot_img

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : এ বছর সাতক্ষীরা জেলায় ১২ মে গোবিন্দভোগ, ২৫ মে হিমসাগর, ১ জুন ল্যাংড়া ও ১৫ জুন আম্রপালি আম গাছ থেকে নামানো ও বাজারজাত করণের দিন নির্ধারিত করা হয়েছে।

রবিবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির’র সভাপতিত্বে নিরাপদ আম বাজার জাতকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সাতক্ষীরা কৃষি খামার বাড়ির উপ-পরিচালক কৃষিবিদ মো.সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রইাম অফস্ ) মো.আতিকুল ইসলামসহ জেলার ৭টি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন মোহাম্মদ হুমায়ুন কবির জানান, আম নামানোর পূর্বে বাজারজাত করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা আমে কার্বাইড বা ক্যমিকাল মিশ্রণ করে অপরিপক্ক আম পাকাবে তাদেরকে জেলে পাঠানো হবে। সচেতন নাগরিক হিসেবেও এই ক্যালেন্ডারের বা নির্দিষ্ট তারিখের পূর্বে আম ক্রয় না করার অনুরোধ জানান। আমাদের সচেতনতা ও প্রশাসনের ভূমিকায় সাতক্ষীরার আমের উত্তরোত্তর সুনাম বৃদ্ধি পাবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ