October 8, 2024 - 11:32 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদসাউথইস্ট ব্যাংকের এমডি হলেন নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন

সাউথইস্ট ব্যাংকের এমডি হলেন নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন

spot_img

কর্পোরেট ডেস্ক : নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন গত ৫ এপ্রিল, ২০২৩ সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিযুক্ত হয়েছেন। এই নিয়োগের আগে তিনি বিভিন্ন মেয়াদে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) ও উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৩ সালে এসিষ্টেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) হিসেবে সাউথইস্ট ব্যাংকে যোগদান করেন। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত অত্র ব্যাংকের প্রিন্সিপাল শাখার শাখা প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ সালে প্রবেশনারি অফিসার হিসাবে ইসলামিক ব্যাংকিংয়ে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন, তিনি প্রাইম ব্যাংকেও বিভিন্ন পদে এবং বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেন।

ছাদেক হোসাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে ব্যাচেলর অব সোশ্যাল সাযেন্স-বিএসএস (অনার্স) এবং মাষ্টার্স অফ সোশ্যাল সায়েন্স (এমএসএস) সম্পন্ন করেন। এছাড়াও তিনি ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেন এবং ব্যাংকিং প্রফেশনাল ডিগ্রি-(ডিএআইবিবি) অর্জন করেন।

৩২ বছরের বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন, ছাদেক হোসাইন ব্রাঞ্চ ব্যাংকিং এবং হেড অফিস উভয় ক্ষেত্রেই সফলভাবে দায়িত্ব পালন করেছেন। যেমন- ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন (সিআরএমডি), ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন ডিভিশন (সিএডি), রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন (আরএমডি), অ্যান্টি-মানি লন্ডারিং ডিভিশন (এএমএল এন্ড সিএফটি), রিটেইল ব্যাংকিং ডিভিশন, ইসলামী ব্যাংকিং ডিভিশন, ব্রাঞ্চেস এন্ড জেনারেল ব্যাংকিং ডিভিশন ইত্যাদি। তিনি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। তিনি বিশ্বের বহু দেশ ভ্রমন করার পাশাপাশি, দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ