October 8, 2024 - 5:48 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাব্রাজিলকে হটিয়ে র‍্যাংকিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

ব্রাজিলকে হটিয়ে র‍্যাংকিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

spot_img

স্পোর্টস ডেস্ক : পুরুষদের ফুটবল দলের তালিকা প্রকাশ করল ফিফা (FIFA)। স্বভাবতই তালিকার শীর্ষে রয়েছে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন লিওনেল মেসির আর্জেন্টিনা। এক ধাপ এগিয়ে দুই নাম্বারে রয়েছে কিলিয়ান এমবাপে-র ফ্রান্স। আর শীর্ষস্থান হারিয়ে তিনে নেমে গিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

কয়েক দিন আগেই পানামা ও কুরাকাওয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিল হেরেছে মরক্কোর কাছে। ইউরো ২০২৪-এর বাছাইপর্বে টানা দুই জয় পেয়েছে কাতার বিশ্বকাপের রানার্স আপ দল ফ্রান্স। আর তাই ফিফা তালিকায় আর্জেন্টিনা ও ফ্রান্সের হয়েছে উন্নতি হয়েছে। আর নেমে গেল নেইমারের ব্রাজিল। আর্জেন্টিনার মোট পয়েন্ট এখন ১৮৪০.৯৩। ফ্রান্সের পয়েন্ট ১৮৩৮.৪৫, আর ব্রাজিলের ১৮৩৪.২১।

ব্রাজিল, আর্জেন্টিনা ও ফ্রান্স ছাড়া ফিফা তালিকার সেরা দশে থাকা অন্য সাত দলের অবস্থানে কোনও পরিবর্তন আসেনি। তালিকার চতুর্থ স্থানে রয়েছে বেলজিয়াম এবং পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ড। এরপর যথাক্রমে নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া, ইতালি, পর্তুগাল ও স্পেন জায়গা দখল করে নিয়েছে। তবে গত বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করলেও, মরোক্ক প্রথম ১০-এ জায়গা করে নিতে পারেনি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ