October 8, 2024 - 12:38 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাবিরাট অর্থে বিক্রি হয়ে যাচ্ছে WWE!

বিরাট অর্থে বিক্রি হয়ে যাচ্ছে WWE!

spot_img

স্পোর্টস ডেস্ক : ম্যাকমোহন পরিবারের নেতৃত্বে ২০ বছরেরও বেশি সময় ধরে, দাপিয়ে রাজত্ব করেছে দ্য ওয়ার্ল্ড রেস্টলিং এন্টারটেন্টমেন্ট ওরফে ডব্লিউডব্লিউই (World Wrestling Entertainment Inc, WWE)। কিন্তু ম্যাকমোহনদের দিন এবার শেষ হচ্ছে। বিক্রি হয়ে যাচ্ছে ডব্লিউডব্লিউই।

মার্কিনি পেশাদার রেস্টলিং প্রমোশনের মালিকানা চলে গেল এনডেভারের গোষ্ঠীর (Endeavor) হাতে। মিক্সড মার্শাল আর্ট ওরফে এমএমএ (MMA) ফাইট-প্রোমোটিং কোম্পানি ইউএফসি-র (UFC) পরিচালক এই এনডেভার। অর্থাৎ ডব্লিউডব্লিউই ও ইউএফসি মার্জ করে যাচ্ছে। এবার সংযুক্তিকরণ ঘটছে দুই ভিন আঙ্গিকের ফাইট-প্রোমোশনের। ২১ বিলিয়ন মার্কিন ডলারের এই চুক্তির ফলে ফাইটিং ও রেস্টলিংয়ের হয়ে যাচ্ছে একই সত্তা।

কেন এনডেভার গোষ্ঠীর হাতে বিক্রি হয়ে যাচ্ছে ডব্লিউডব্লিউই? ডব্লিউডব্লিউই-র এক্সিকিউটিভ চেয়ারম্যান ভিন্স ম্যাকমোহন তাঁর সংস্থাকে বিগত কয়েক মাস ধরেই বিক্রি করতে চাইছিলেন। তারা চেয়েছিলেন ৯.৩ বিলিয়ন ডলারের বেশিই হতে হবে মূল্যায়ন। তবে তাঁর ভাবনার প্রায় দ্বিগুণের চেয়েও বেশি দামে বিক্রি হচ্ছে ডব্লিউডব্লিউই। বিগত কয়েক বছর ধরেই একাধিক বিতর্কে বিদ্ধ ম্যাকমোহন। মূলত যৌন হেনস্থা ও আর্থিক তছরুপের জন্য যখন তাঁকে সাময়িক ভাবে ডব্লিউডব্লিউই-র সিইও পদ থেকে সরে আসতে হয়। ডব্লিউডব্লিউ-র ‘র’ ও ‘স্ম্যাকডাউন’-এর মিডিয়া স্বত্ব শেষ হয়ে যাবে আগামী বছর অক্টোবরে। মনে করা হচ্ছে ম্যাকমোহন পরিবার তার আগেই বিক্রি করে দিতে যায়।

ম্যাকমোহন জানিয়েছেন যে, এটাই ঠিক সময়। আগামীতে এনডেভার গোষ্ঠীর সিইও আরি এম্যানুয়েলই মালিক হবেন ডব্লিউডব্লিউই ও ইউএফসি-র। ডব্লিউডব্লিউ যদিও পুরনো গরিমা হারিয়েছে বহু আগেই। নতুন প্রজন্মের এক-দু’জন রেস্টলার বাদে কেউই সেভাবে নিজের ক্যারিজমায় শো জমাতে পারেননি। কখনও রক তো কখনও আন্ডারটেকারদের মতো সোনালী প্রজন্মের মহারথীদের হাত ধরেই দর্শক টানতে হয়েছে। এখন দেখার ডব্লিউডব্লিউই-ইউএফসি মার্জ হওয়ার পর ডব্লিউডব্লিউই কি কামাল করে! সূত্র-জিনিউজ।

আরও পড়ুন:

আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন সাকিব

ইমপ্যাক্ট প্লেয়ার কী, কীভাবে কাজ করবে

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ