October 8, 2024 - 11:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদসোশ্যাল ইসলামী ব্যাংকের “যাকাত ও ক্যাশ ওয়াক্ফ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সোশ্যাল ইসলামী ব্যাংকের “যাকাত ও ক্যাশ ওয়াক্ফ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

spot_img

কর্পোরেট ডেস্ক: পবিত্র মাহে রামাদান উপলক্ষ্যে ১ এপ্রিল সোশ্যাল ইসলামী ব্যাংক-এর প্রধান কার্যালয়ে “যাকাত ও ক্যাশ ওয়াক্ফ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃকামাল উদ্দিন। সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। মুখ্য আলোচক ছিলেন ব্যাংকের শরী’আহ সুপারভাইজরী কমিটির চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ ও বিশেষ আলোচক ছিলেন সদস্য সচিব ড. মোহাম্মদ মানজুরে ইলাহী।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ এবং আব্দুল হান্নান খান এবং বিভাগীয় প্রধান গণ সহ ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। এছাড়াও দেশব্যাপী বিস্তৃত ১৭৯টি শাখার প্রায় বিশহাজার গ্রাহক ও শুভানুধ্যায়ীসহ ব্যাংকের আঞ্চলিক প্রধানগণ, শাখাব্যবস্থাপকগণ, অপারেশন ম্যানেজারগণ ও উপশাখার ইনচার্জবৃন্দ ভার্চুয়ালপ্লাটফর্মে যুক্ত ছিলেন।

আলোচনা সভায় বক্তাগণ উল্লেখ করেন যে, পবিত্র রমাদান মাস যাকাত ও সাদাকাহ আদায়ের মাস। ব্যাংকে যাকাত ও হজ আদায়কে সহজ করার লক্ষ্যে কাফেলা ও প্রশান্তি নামে দুটি প্রোডাক্ট অনেক আগে থেকেই চালু আছে। এতে মাসে মাসে অল্প করে সঞ্চয় করে ধর্মপ্রাণ মানুষসহ জে যাকাত আদায়ও করতে পারেন এবং তাঁর হজের স্বপ্নও পূরণ করতে পারেন। এছাড়া ইহকালীন ও পরকালীন কল্যাণের জন্য এসআইবিএল প্রবর্তন করেছে ক্যাশওয়াকফ, যা স্বেচ্ছামূলক ও স্থায়ী দান। যেখানে মূল টাকা সংরক্ষিত থাকে এবং এর থেকে অর্জিত মুনাফা হিসাব ধারীর ইচ্ছে মতো বিভিন্ন কল্যাণ ধর্মী খাতে ব্যয় করা হয়। সকলে ব্যাংকের কল্যাণ ধর্মী এই সেবা পণ্য সমূহ সম্পর্কে গ্রাহকদের অবহিত করার ব্যাপারে গুরুত্বারোপকরেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ