October 7, 2024 - 1:28 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতসাতক্ষীরার কালিগঞ্জে রাজাকার আকবার আলী গ্রেফতার

সাতক্ষীরার কালিগঞ্জে রাজাকার আকবার আলী গ্রেফতার

spot_img

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জে যুদ্ধাপরাধ মামলায় গ্রেফতারের পর অসুস্থতার কথা বলে জামিনে থাকা রাজাকার আকবর আলীকে নাশকতার পরিকল্পনার মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩১ মার্চ) মধ্যরাতে উপজেলার নলতা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায় , ২০২২ সালের ২৪ মার্চ অসুস্থতার কারণ দেখিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে শর্ত সাপেক্ষে অন্তর্বর্তী কালীন জামিন নেন আকবার আলী। তবে শর্ত ভঙ্গ করে গত ৩০ মার্চ ঢাকা থেকে সাতক্ষীরার কালিগঞ্জের নলতার ইন্দ্রনগর গ্রামের বাড়িতে আসেন তিনি।

শুক্রবার (৩১ মার্চ) সারাদিন নলতা হাটখোলায় জামায়াত নেতা আব্দুল্লা সরদারের মালকানাধীন শাহী বস্ত্রালয়ের সামনে জামায়াত নেতাদের নিয়ে একত্রিত হয়ে মামলার বাদী ও সাক্ষীদের বিরুদ্ধে হুঙ্কার দেন। এবং নানা অপতত্রতা চালান তিনি।

কালিগঞ্জ থানার ওসি মামুন রহমান জানান, রাজাকার আকবর আলী অন্তর্বর্তী কালীন জামিনে থাকা অবস্থায় শর্ত ভেঙে এলাকায় এসে যুদ্ধাপরাধ মামলার বাদী ও সাক্ষীদের বিরুদ্ধে হুঙ্কার দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ ছাড়া সে বাড়িতে এসে দলীয় নেতাকর্মীদের নিয়ে নাশকতার পরিকল্পনা করছিল। শুক্রবার রাতে তাকে নাশকতা পরিকল্পনার মামলায় গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পিতাকে হত্যার দায়ে সাতক্ষীরা আদালতে ২০০৯ সালে মামলা করেন দেবহাটা উপজেলার গোলাম মোস্তফা। এ মামলায় ২০১৯ সালের ৩০ অক্টোবর আকবর আলীকে গ্রেফতার করে পুলিশ।

দীর্ঘদিন কারা ভোগের পর ২০২২ সালের ২৪ মার্চ আকবর আলী আদালতকে অসুস্থতার সাজানো তথ্য দিয়ে অন্তর্বর্তীকালীন জামিন পান। শর্ত মতে ঢাকা শহরের মধ্যে অবস্থানের নির্দেশনা দিয়ে জামিন মঞ্জুর করা হলেও সুস্থ আকবর আলী সাতক্ষীরা, খুলনাসহ এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ