October 8, 2024 - 4:24 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদমিরপুর ক্লাব এক্সিল্যান্স এওয়ার্ড-২০২২ অনুষ্ঠিত

মিরপুর ক্লাব এক্সিল্যান্স এওয়ার্ড-২০২২ অনুষ্ঠিত

spot_img

নিজস্ব প্রতিবেদক : “মিরপুর ক্লাব এক্সিল্যান্স এওয়ার্ড-২০২২ এবং কমিউনিটি ডেভেলপমেন্ট ও ভিশন ৩১” শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে এন্টারপ্রেনার্স এন্ড প্রফেশনাল মিরপুর ক্লাব লিঃ।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭টায় গুলশানের লেকশো কনভেনশন সেন্টারে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিজ্যমন্ত্রী টিপু মুন্সি, এমপি।

বিশেষ অতিথি ছিলেন- সুলেমান খান, সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রনালয়। মোঃ শামসুল আরেফিন, সচিব, আইসিটি ডিভিশন, আব্দুস সালাম মুর্শেদী এমপি, ব্যবস্থাপনা পরিচালক এনভয় গ্রুপ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডিং প্রেসিডেন্ট এস. এম. মাহবুব আলম।

অনুষ্ঠানে বানিজ্যমন্ত্রী তার বক্তব্যে মিরপুর ক্লাবের ভিশন ৩১ কে বিশ্ব অর্থায়ন মোকাবেলায় মাইলফলক হিসেবে উল্লেখ করেন।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে একের পর এক উন্নয়ন দিগ দিগন্তরে ছড়িয়ে যাচ্ছেন। সেই সময়ে একঝাক স্কলার স্বপ্নদ্রষ্টা পেশাজীবি উদ্যোক্তা শ্রেনী বাংলার ঐতিহ্যকে সামনে রেখে নতুন প্রজন্মকে মেধাশূন্য হতে রক্ষা করা; দেশেই মেধা বিনিয়োগের জন্য নিরন্তর প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। সবাই স্বপ্ন দেখে কিন্তু বাস্তবায়ন করতে পারে না। মিরপুর ক্লাবের স্বপ্নদ্রষ্টারা সেটি করতে চলেছে। সবাই বিদেশ যাওয়ার জন্য ব্যস্ত কিন্তু আমি বলব দেশে সব আছে। উদ্যোক্তা বিশ্ববিদ্যালয় এর পরিকল্পনা এসডিজি ও জননেত্রীর ঘোষিত ভিশন বাস্তবায়নে সাহায্য করবে। মেধা রক্ষার জন্য উদ্দ্যোক্তা উন্নয়নের বিকল্প নেই। আমি আমার বানিজ্য মন্ত্রনালয়ের তরফ থেকে এই ভিশন ৩১ বাস্তবায়নে যা যা করা লাগে তা আমি করব। আপনাদেরকেও আহবান করব এই অগ্রযাত্রায় সামিল হওয়ার জন্য।

বিশেষ অতিথি সুলেমান খান বলেন, আমি অভিভুত এমন স্বপ্নবাজদের দেখে। কিনাই এখানে ডাক্তার, ইঞ্জিনিয়া্র, শিক্ষক, উকিল, জজ, ব্যারিস্টার থেকে ব্যাবসায়ী উদ্যক্তা পর্যন্ত। নিজেকে ধন্য মনে করছি এমন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে। মানসম্মত যুগউপযোগি শিক্ষার যে উদ্যোগ নিয়েছে, আমি আমার জায়গা থেকে সর্বোত্নক সাহায্য করবো ইনশাআল্লাহ। আগত সূধিজনদের বলব এই অনুষ্ঠানে এসে কেউ ভুল করেন নি। কারন জননেত্রী শেখ হাসিনা্র উন্নয়নের যে রোল মডেল আছে মিরপুর ক্লাবের মধ্যে আমি তার ছায়া দেখি। আসুন মিরপুর ক্লাবের ভিশন ৩১ বাস্তবায়নে আমরা সামিল হই।

ক্লাবের ভাইস প্রেসিডেন্ট সুসান্ত কুমার সাহা, সাবেক অতিরিক্ত সচিব তার বক্তব্যে বলেন, আমি গর্বিত আপনাদের উপস্থিতিতে। আমরা যে স্বপ্ন দেখেছি তা বাস্তবায়ন হবে আপনারা পাশে থাকলে। তিনি কৃতজ্ঞতা জানান মাননীয় মন্ত্রী মহোদয় শত ব্যাস্ততার মাঝে উপস্থিত থেকেছেন বানিজ্য মন্ত্রনালয়ের অভিভাবক হিসেবে তিনি আমাদের পাশে থাকবে এটা আমার বিশ্বাস।

ফাউন্ডিং প্রেসিন্ডেন্ট এস এম মাহবুব আলম তার বক্তব্যে মাননীয় প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত বিশিষ্টজন এবং ক্লাবের সকল মেম্বারদের স্বাগতম ও অভিনন্দন জানান।

তিনি বলেন, মিরপুর ক্লাবের মতো- “ ভাল থাকবো, ভাল রাখবো”। বাংগালীর কাচারী ঘরে আমাদের পূর্ব পুরুষেরা গ্রামীন যে আচার নীতি পালন করতেন সেই আদলে আমরা আধুনিক ছোয়ার নির্মান করতে যাচ্ছি। BEN10K, BEN-Economy এবং কমিউনিটি সেবা। পরিপূর্ন নগরী যেখানে সব কিছু থাকবে। উদ্দ্যোক্তা বিশ্ববিদ্যালয় হবে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয়।

মুল লক্ষ ¨উদ্দ্যোক্তা সৃষ্টি এবং বৃহত্তর পরিসরে কাজ করা। এটি হবে গবেষনাভিত্তিক এবং বাস্তব অভিজ্ঞতা ভিত্তিতে কমিউনিটিকে ভিত্তি করে এবং আন্তর্জাতিক মানের। বেনটেনকে কমিউ্নিটির ভিত্তিভূমি একটি বিশ্ববিদ্যালয় যার কোন নজির তাবৎ পৃথিবীতে খুজে পাওয়া যাবে না। তিনি মাননীয় মন্ত্রী মহোদয়কে বানিজ্য মন্ত্রনালয়ের অভিভাবক হিসেবে কমিউনিটি ডেভেলপমেন্টের জন্য এবং এনুয়াল এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য কৃতজ্ঞতা জানান এবং উদ্দ্যোক্তা উন্নয়নের চ্যালেঞ্জগুলো সনাক্ত করে উন্নয়নের ধারা যেন বেগবান হয় তার আবেদন জানান।

যারা এওয়ার্ড প্রাপ্ত হয়েছেন-

১. ফারজানা চৌধুরী–ব্যবস্থাপনা পরিচালক ওসি.ই.ও (গ্রীন ডেলটা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড)

২. মো: মনজুর মফিজ – এম.ডি (ওয়ান ব্যাংক)

৩. এ. এস. এম. মহিউদ্দীন মোনেম–মোনেম গ্রুপ

৪. মইনুল হক সিদ্দিকী -ফাইবার এ্যাটহোম

৫. আসিফ ইকবাল–গ্রুপ চিফ এক্সিকিউটিভ

৬. মো: ফয়েজউল্লাহ

৭. আবদুস সালাম মূর্শেদী – এম. পি চেয়ারম্যান (এনভয় গ্রুপ)

৮. ফারুক হাসান – সভাপতি (বি. জি. এম. ই)

৯. ড: চৌধুরী নাফিজ শারাফাত- চেয়ারম্যান (পদ্মা ব্যাংক)

১০. মো: আল কাশেম

১১. আজমত ইকবাল – পরিচালক (রিভ গ্রুপ)

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ