October 7, 2024 - 7:45 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতমাদারীপুরে ২০ যাত্রী নিহতের ঘটনায় বাস মালিকের বিরুদ্ধে মামলা

মাদারীপুরে ২০ যাত্রী নিহতের ঘটনায় বাস মালিকের বিরুদ্ধে মামলা

spot_img

নিজস্ব প্রতিবেদক : মাদারীপুরে ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়েতে বাস খাদে পড়ে ২০ জনের নিহতের ঘটনায় ইমাদ পরিবহনের মালিককে আসামি করে মামলা করেছে শিবচর হাইওয়ে পুলিশ। রোববার (১৯ মার্চ) দিনগত রাত ২টার দিকে হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত দাস মামলাটি করেন।

সোমবার (২০ মার্চ) শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাসটির যান্ত্রিক ত্রুটি আর বেপরোয়া গতির কারণে দুর্ঘটনা হয়েছে উল্লেখ করে ইমাদ পরিবহন কর্তৃপক্ষসহ অজ্ঞাতদের আসামি করে মামলা করেছে হাইওয়ে পুলিশ।

এর আগে, বাস দুর্ঘটনার সঠিক কারণ জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, যাত্রীবাহী বাস দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) পল্লক কুমার হাজরাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবে। আগামী দুই কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার কারণসহ বিস্তারিত অনুসন্ধান করে প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, নিহতের মরদেহ প্রথমে রাখা হয় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরিচয় শানক্তের পর বুঝিয়ে দেওয়া হয় পরিবারের কাছে। আর নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ৫ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দেয় জেলা প্রশাসন।

উল্লেখ্য, রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টায় খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের বাসটি শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে এক্সপ্রেসওয়ে থেকে প্রায় ৩০ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ১৪ জন। পরে মৃত্যু হয় ছয়জনের।

আহতের সংখ্যা ৩০ জনের বেশি। এদের মধ্যে ২৫ জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ গোপালগঞ্জ জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে মাথায় আঘাতপ্রাপ্ত ১৫ জনের অবস্থা গুরুতর।

আরও পড়ুন:

‘ছেলেকে বুকে জড়িয়ে ধরে আল্লাহকে ডাকছিলাম’

মাছের ট্রাক থেকে ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ভারতীয় বিএসএফ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ