October 8, 2024 - 1:48 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলামেসিকে পেতে বছরে ২০০০ কোটি ডলারের প্রস্তাব আল হিলালের!

মেসিকে পেতে বছরে ২০০০ কোটি ডলারের প্রস্তাব আল হিলালের!

spot_img

স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুম শেষ হলেই প্যারিস সাঁ জা-র (পিএসজি) সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে। এখনও পর্যন্ত ফ্রান্সের ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তি করেননি লিওনেল মেসি। এরপর আর্জেন্টিনার অধিনায়ক কোন ক্লাবে যোগ দেবেন, সেটা নিয়ে জল্পনা চলছে। পুরনো ক্লাব বার্সেলোনায় মেসির ফিরে যাওয়া নিয়ে জল্পনা চলছে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে প্রস্তাব দিচ্ছে বলে শোনা যাচ্ছে। কিন্তু কাতার বিশ্বকাপের পর থেকেই সৌদি আরবের ক্লাবগুলি মেসিকে দলে নিতে চাইছে। আল-হিলালের সঙ্গে মেসির কথা এগোচ্ছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি সৌদি আরবের রাজধানী রিয়াধে গিয়েছিলেন মেসির বাবা জর্জ। তিনিই মেসির এজেন্ট হিসেবে কাজ করেন। মেসির বাবা আবার সৌদি আরবের দূত। তিনি মেসির দলবদল নিয়ে আলোচনা করতেই রিয়াধে গিয়েছিলেন বলে শোনা যাচ্ছে। স্পেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, মেসির ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় আসরে নেমেছে সৌদি আরবের ক্লাবগুলি। তাঁকে নাকি ২০০০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রায় দুই দশক ইউরোপ দাপিয়ে বেড়ানো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কেরিয়ারের পড়ন্ত বেলায় সৌদি আরবের ক্লাব আল নাসেরে পা রেখেছেন। এদিকে, সৌদির ক্লাবটির সঙ্গে ‘সিআর সেভেন’-এর (CR 7) চুক্তি হতেই সক্রিয় হয়ে উঠেছে, তাদের প্রধান প্রতিপক্ষ আল হিলাল। শোনা যাচ্ছে রেকর্ড অর্থে মেসিকে দলে নিতে চাইছে এই ক্লাব। দরাদরি করতে ইতিমধ্যেই নাকি রিয়াধে পৌঁছে গিয়েছেন মেসির বাবা জর্জ মেসি। যদিও আল হিলালের তরফ থেকে এখনও এই ইস্যু নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

মেসি এই মুহূর্তে পিএসজি সঙ্গে চুক্তিবদ্ধ। বিশ্বকাপে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর চ্যাম্পিয়ন করিয়েছেন ‘এলএম টেন’। কাপ যুদ্ধের পর পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে ইতিমধ্যে পিএসজি-র হয়ে মাঠে নেমে পড়েছেন। গত ম্যাচে অঁজেরের বিরুদ্ধে যেমন গোল করেছেন। তেমনই গোল করিয়েছেন মেসি। তবে প্যারিসের ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি ছ’মাস পরেই শেষ হয়ে যাচ্ছে। পিএসজি যদিও বার বার বলেছে মেসি তাদের সঙ্গে চুক্তি বাড়াবেন। যদিও ফ্রান্সের একাধিক সংবাদমাধ্যমের দাবি, মেসি বিকল্প রাস্তাও খুঁজতে আগ্রহী। সে কারণেই আল হিলালের সঙ্গে আলোচনার জন্যে বাবাকে তিনি সৌদি আরবে পাঠিয়েছেন। সৌদির এক সংবাদপত্রও সেই খবরের সত্যতা স্বীকার করেছে।

আল নাসের থেকে প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো করে পাচ্ছেন পর্তুগিজ মহাতারকা। এদিকে স্পেনের আর এক সংবাদমাধ্যমের দাবি, মেসিকে নাকি বছরে ২০০০ কোটি টাকা দেবে আল হিলাল। তেমনটা হলে মেসি তাঁর সবচেয়ে বড় প্রতিপক্ষ রোনাল্ডোর থেকে প্রায় ৭০০ কোটি টাকা বেশি পাবেন। তবে মেসি নিজে এই প্রস্তাবে আগ্রহী বলে এখনও জানা যায়নি।

২০৩০ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব। সেইজন্য বিশ্ব ফুটবলে নিজেদের চেনানোর একটা প্রচেষ্টা তাদের থাকতেই পারে। রোনাল্ডোকে আল নাসের নেওয়ার পর থেকে বিশ্ব ফুটবলের কাছে একটা বার্তা দেওয়া হয়েছে।

এবার মেসি যদি রেকর্ড অর্থে আল হিলালে সই করে দেন, তাহলে আখেরে সৌদি আরবের ফুটবলের প্রচার আরও বাড়বে। সৌদি প্রো লিগে আল নাসের ও আল হিলালের দ্বৈরথকে ‘ক্লাসিকো’ হিসেবে তুলনা করে থাকেন অনেকে। আল নাসেরে রোনাল্ডো তো আছেনই, এবার মেসি যদি আল হিলালে যোগ দেন তাহলে সেই দ্বৈরথের মাত্রা আরও বাড়বে। সেটা আর বলার অপেক্ষা রাখে না। সূত্র-জিনিউজ।

আরও পড়ুন:

২০২৬ ফিফা বিশ্বকাপের ফর্মেট ঘোষণা

র‍্যাংকিংয়ে শান্তর ৬৮ ধাপ উন্নতি

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের জন্য বিসিবির বোনাস ঘোষণা

মধ্যপ্রাচ্যে মানিয়ে নিচ্ছে রোনাল্ডোর পরিবার, কন্যা শিখছে আরবি ভাষা

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ