October 9, 2024 - 2:17 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশসকল মতের মানুষকে এক থলেতে ভরতে হবে ঢাকাস্থ চকরিয়া-পেকুয়ার মিলনমেলা

সকল মতের মানুষকে এক থলেতে ভরতে হবে ঢাকাস্থ চকরিয়া-পেকুয়ার মিলনমেলা

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ কক্সবাজার প্রতিনিধিঃ ঢাকায় বসবাসরত চকরিয়া- পেকুয়ার মানুষের জন্যে ভিন্নরকম একটা উৎসবের দিন ছিলো শুক্রবার। দীর্ঘদিন পর রাজধানীতে বসবাসকারী এই দুই উপজেলার মানুষের মিলনমেলা বসেছিলো মতিঝিল এজিবি কলোনি মাঠ সংলগ্ন কমিউনিটি সেন্টারে। সকাল থেকে আসতে শুরু করে সমিতির সাড়ে চারশো সদস্য ও তাদের পরিবারের লোকজন।সকাল ১১ টায় চকরিয়া- পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম এজিবি কলোনি মাঠে বেলুন উড়িয়ে মিলনমেলা ও মেজবান উৎসব ২০২৩ এর সূচনা করেন। আয়োজনে প্রধান অতিথি জাফর আলম এমপি চকরিয়া পেকুয়া সমিতি ঢাকার সার্বিক উন্নয়নে ২০ লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষনা দেন এবং ঢাকায় সমিতির অফিসগৃহ নির্মানে সর্বোত সহযোগীতার আশ্বাস দেন। এসময় অনুষ্ঠানের বিশেষ অতিথি শাহনেওয়াজ চৌধুরী স্বপন বলেন,চকরিয়া- পেকুয়ার রাজনীতিবিদসহ সকল শ্রেনী পেশার মানুষকে এক থলেতে ভরতে হবে। তবেই এই দুই উপজেলার উন্নয়ন হবে,নচেৎ নয়। এসময় তিনি ঢাকায় সমিতির কার্যালয় স্থাপনে অর্থসহ সবধরনের সহায়তার পাশাপাশি সমিতির অফিস গৃহ না হওয়া পর্যন্ত তার নিজের কার্যালয় কে ব্যবহার করার অনুমতি দেন।

অনুষ্ঠানে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত মেজর জেনারেল ( অব:) রুহুল আলম চৌধুরী কে দেয়া মরনোত্তর সম্মাননা গ্রহন করেন মরহুমের স্ত্রী। এছাড়াও চকরিয়া- পেকুয়ার বিভিন্ন গুনীজনকে সম্মাননা দেয়া হয়। মিলনমেলা উপলক্ষে সমিতির প্রকাশনা মাতামহুরীর মোড়ক উন্মোচন করা হয়। সমিতির আহবায়ক এডভোকেট মোহাম্মদ ফখরুদ্দীন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের আলোচনা সভায় জেলা আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, জিয়া উদ্দীন জিয়া, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তানিয়া আফরিন, চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু,সমিতির সদস্য সচিব বেলাল উদ্দীন, ব্যাংকার শওকত ওসমান চৌধুরীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।অনুষ্ঠান সঞ্চালনা করেন এডভোকেট ফায়সাল সিদ্দিকী।

সমিতির আহবায়ক মোহাম্মদ ফখরুদ্দীন সিদ্দিকী জানান, ২০০১ সালে প্রতিষ্ঠিত হয় চকরিয়া – পেকুয়া সমিতি ঢাকা। যার বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে ৪ শ। সমিতির একটি কার্যালয় খুবই জরুরি এবং মিলনমেলায় সংসদ সদস্য ও শাহনেওয়াজ চৌধুরী স্বপন আশ্বাস দিয়েছেন তার জন্যে তিনি কৃতজ্ঞতা জানান এবং ভবিষ্যতে ঢাকায় অধ্যয়নরত চকরিয়া পেকুয়ার শিক্ষার্থীসহ সকল পেশার মানুষের কল্যানে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি জানান,২ হাজারের অধিক মানুষ অংশ নেয় এবং তাদের মেজবান উৎসবে। পরে ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ