October 8, 2024 - 2:24 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদবিইউএফটি-এর ৩০ সদস্যের দলের বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন

বিইউএফটি-এর ৩০ সদস্যের দলের বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন

spot_img

নিজস্ব প্রতিবেদক : বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের সর্বাধুনিক উৎপাদন প্রযুক্তি, বিনোদনমূলক সুবিধা, চমৎকার কাজের পরিবেশ এবং খুবই দক্ষ কর্মী বাহিনী পর্যবেক্ষণ করে মুগ্ধতা প্রকাশ করেছেন বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এর প্রো-ভিসি প্রফেসর ড. আইয়ুব নবী খানসহ বিইউএফটি-এর বিভিন্ন অনুষদের ৩০ জন শিক্ষকের একটি দল।

সম্প্রতি বিইউএফটি-এর এই ত্রিশ সদস্যবিশিষ্ট দলটি বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন। তাদের সেখানে স্বাগত জানান বেক্সিমকো গ্রুপ ডিরেক্টর ও সিইও সৈয়দ নাভেদ হোসেন।

পরিদর্শনকারী ফ্যাকাল্টি সদস্যরা বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কটির সৌন্দর্য এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা দেখে মুগ্ধ হন। সাভারে অবস্থিত এই ইন্ডাস্ট্রিয়াল পার্কটি ইউএস লিডস গ্রিন সার্টিফাইড; এতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিশ্বমানের পোশাক, কাপড়, পিপিই এবং সিরামিক তৈরি করা হয়।

বিইউএফটি-এর সাথে বেক্সিমকোর সহযোগিতার সম্পর্ক দীর্ঘদিনের। প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা বেক্সিমকোর নিয়মিত দেয়া ইন্টারর্নশিপের মাধ্যমে ডিজাইন এবং প্রযুক্তিগত সিস্টেমে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাচ্ছে। ২০১০ সাল থেকে বেক্সিমকোর মালিকানাধীন বাংলাদেশভিত্তিক ফ্যাশন ব্যান্ড ইয়েলো, বিইউএফটি-এর সাথে কাজ করছে। ইয়েলো, বিইউএফটি-এর নতুন ক্যাম্পাসে ডিজাইন, প্যাটার্ন তৈরি, কাপড় এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সাম্প্রতিক ট্রেন্ড সম্পর্কে শিক্ষার্থীদের শেখানোর জন্য অনেকগুলো প্রযুক্তিগত কর্মশালা করেছে। ২০১৯ সালের সফল ইভেন্টের পর, প্রতিষ্ঠান দু’টি ২০২৩ সালে আরও বড় ইভেন্টের জন্য একত্রে কাজ করার পরিকল্পনা করছে। এবার ইয়েলো, মেধাবী ছাত্রদের একটি দলকে ডিজাইনার হিসেবে স্বপ্ন বাস্তবায়নে বেক্সিমকো পার্কে তাদের নিজস্ব ডিজাইন তৈরি করার সুযোগ দিচ্ছে। এতে ডিজাইনার হিসেবে বিশ্বের বাস্তব অভিজ্ঞতা এবং বাংলাদেশের সবচেয়ে বৃহৎ এবং সবচেয়ে উন্নত ফ্যাশন ব্র্যান্ডের সাথে তাদের ধারণা প্রদর্শনের অনন্য সুযোগ পাচ্ছে।

ইয়েলো, বিইউএফটি-এর ছাত্রদের বেক্সিমকো সাসটেইনেবিলিটি ম্যানুফ্যাকচারিং প্রক্রিয়ার সাথে কাজ করার অভিজ্ঞতা অর্জন করতে দেয়, যার মধ্যে আছে পুনর্ব্যবহৃত সুতা, পানির ব্যবহার কমিয়ে উন্নত লন্ড্রি ব্যবস্থা এবং থ্রিডি ডিজিটাল সিস্টেম যা শারীরিক নমুনার স্থান নেয়। কেননা আজকের প্রতিযোগিতামূলক পরিবেশে বিশ্বের বৃহত্তম ব্র্যান্ডগুলির মাধ্যমে এই দক্ষতা এবং জ্ঞানের চাহিদা বাড়ছেই।

পরবর্তী প্রজন্মের বাংলাদেশি ডিজাইনার, কারিগরি বিশেষজ্ঞ এবং মার্চেন্ডাইজার তৈরি করতে বেক্সিমকো এবং বিইউএফটি একসঙ্গে কাজ করছে, যারা বাংলাদেশকে বিশ্বের ফ্যাশন মার্কেটে প্রবৃদ্ধি ও সম্প্রসারণের পরের ধাপে উন্নীত করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ