October 8, 2024 - 12:21 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদসাউথইস্ট ব্যাংক ও ভিসা যৌথভাবে হজ এজেন্ট সম্মেলনের আয়োজন করেছে

সাউথইস্ট ব্যাংক ও ভিসা যৌথভাবে হজ এজেন্ট সম্মেলনের আয়োজন করেছে

spot_img

সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং বিশ্বের নেতৃস্থানীয় পেমেন্ট পরিসেবাদানকারী প্রতিষ্ঠান ভিসা, হজ ও ওমরা এজেন্সির মালিকদের নিয়ে গত ২৬ ফেব্রুয়ারী ২০২৩ইং তারিখে একটি হজ এজেন্ট সম্মেলনের আয়োজন করে। সম্মেলনের লক্ষ্য ছিল হজ ও ওমরাহ যাত্রীদের জন্য সুবিধাজনক ভ্রমণ নিশ্চিতকরন এবং বিভিন্ন মূল্য পরিশোধের সুযোগ সুবিধা বৃদ্ধিকরন।

সৌম্য বসু, কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশ, নেপাল এবং ভুটান, ভিসা, সম্মেলনের আয়োজন করেন এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব¡) নুরুদ্দিন মো: ছাদেক হোসাইন সম্মেলনে সভাপতিত্ব করেন, এবং গোল্ডেন বেঙ্গল ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী এবং হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক সহ-সভাপতি ফরিদ আহমেদ মজুমদার, অ্যাসোসিয়েশন অফ ট্রাভেল এজেন্টস অফ বাংলাদেশ এর সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ, এয়ার ট্রিপ ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল খায়ের, হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম বাহার, সাউথইস্ট ব্যাংক লিমিটেড এর শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মাওলানা শরীফ মোঃ আবু হানিফ এবং মক্কা গ্রুপের চেয়ারম্যান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্টীর পরিচালক এবং হজ এজেন্সিস এসোসিয়েশন অফ বাংলাদেশ এর সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সম্মেলনে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) নুরুদ্দিন মো: ছাদেক হোসাইন রিয়াদুল জান্নাহ ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের ব্যবস্থাপক মোঃ আব্দুর রহিম এবং আনিকা এভিয়েশনের ম্যানেজিং পার্টনার মোঃ নাসির উদ্দীন এর কাছে হজ কার্ড হস্তান্তর করেন।

অনুষ্ঠানে, বসু বলেন, “আমরা সাউথইস্ট ব্যাংকের সাথে ব্যবসায়ীক সম্পর্ক সুদৃঢ় করতে পেরে এবং ব্যাংকের গ্রাহকদের ভিসা হজ প্রিপেইড কার্ড অফার করতে পেরে আনন্দিত। সৌদি আরবে ভ্রমণকারী বাংলাদেশী হজযাত্রীদের জন্য সা¤প্রতিক কোটা বৃদ্ধির ফলে, হজযাত্রার জন্য প্রচুর নগদ বহন করার পরিবর্তে সহস্রাধিক মার্চেন্টদের ডিজিটালভাবে পেমেন্টের পাশাপাশি এটিএম থেকে নগদ অর্থ উত্তোলনের একটি সুবিধাজনক উপায় দিতে পেরেও আমরা আনন্দিত। এছাড়াও, কার্ডহোল্ডাররা কার্ডে টাকা লোড করে এক্সচেঞ্জ রেটের চিন্তা ছাড়াই নগদবিহীন ভ্রমণের আত্মবিশ্বাসের সাথে বিভিন্ন পেমেন্ট করতে পারবেন।”

অন্যান্য স্বনামধন্য হজ এজেন্সির মালিক ও সিইও এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং ভিসার ঊর্ধ্বতন কর্মকর্তারাও উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ