October 9, 2024 - 12:29 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশটেকনাফের পাহাড়ে অপহৃত দুই শিশু-কিশোর মুক্তিপণ দিয়ে উদ্ধার

টেকনাফের পাহাড়ে অপহৃত দুই শিশু-কিশোর মুক্তিপণ দিয়ে উদ্ধার

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া স্টেশন থেকে শুক্রবার (৩ মার্চ) সন্ধ্যায় অপহরণের শিকার হয়েছে দুই শিশু-কিশোর। তাদের নিকট ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হলেও মধ্যরাতের দিকে ৭০ হাজার টাকা দিয়ে তাদের উদ্ধার করা হয়েছে। টেকনাফ এলজিডি সড়কের অপহৃতদের ঘরের গেট থেকে তাদের অপহরণ করা হয়েছে।

টেকনাফের পাহাড়ে থাকা রোহিঙ্গা অপহরণকারীরা স্থানীয় কোনো না কোনো ব্যক্তির সহায়তায় এ অপহরণের ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয়রা মনে করছেন। এর আগে দুই মাস আগেও একই এলাকা থেকে মাছ ধরার সময় ৮ জন গ্রামবাসীকে অপহরণ করা হয়েছিল।

আবদুল আলীম নোবেল নামের একজন সংবাদকর্মী জানান, অপহৃত দুই শিশু-কিশোর তার আপন ভাইপো। তাদের মধ্যে সালমান (৫) নামের শিশুর বাবা হোসেন আলী একজন প্রবাসী। অপহরণকারীরা প্রবাসীর সন্তানকেই টার্গেট করেছে। অপরজন ওবাইদুল্লাহ (১৬), তার বাবার নাম মোহাম্মদ আলী।

সংবাদকর্মী নোবেল আরো জানান, পরিবারের পক্ষ থেকে তিনি বিষয়টি সঙ্গে সঙ্গে জেলা পুলিশকে অবহিত করেছেন। অপহরণকারীদের ৭০ হাজার টাকা বিনিময়ে প্রথমে শিশু সালমানকে অপহরণকারীরা ফিরিয়ে দেয়। এরপর ওবাইদকে নিয়ে পাহাড়ে পালিয়ে যাওয়ার সময় গ্রামবাসীরা অপহরণকারীদের কাছ থেকে তাকেও ছাড়িয়ে আনে। অপহরণকারীদের ব্যাপারে তথ্য সংগ্রহের জন্য শুক্রবার দিবাগত রাত ১টার দিকে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মশিউর রহমান উদ্ধার করা শিশু-কিশোরকে জিজ্ঞাসাবাদ করছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ